সংবাদ শিরোনাম
সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি তিস্তাপাড়ের ২ হাজার পরিবার পানিবন্দি ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন

ভারতের ত্রিপুরা রাজ্যে ভারত -বাংলাদেশ মৈত্রী সম্মাননা পেলেন আবৃত্তি শিল্পী সোহেল আহাদ

ভারতের ত্রিপুরা রাজ্যে ভারত -বাংলাদেশ মৈত্রী সম্মাননা পেলেন আবৃত্তি শিল্পী সোহেল আহাদ

ভারতের ত্রিপুরা রাজ্যে ভারত-বাংলাদেশ মৈত্রী সম্মাননা পেলেন আবৃত্তি শিল্পী সোহেল আহাদ।
শুক্রবার সন্ধ্যায় ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা প্রেসক্লাব মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মজয়ন্তী উপলক্ষে ‘ভারত-বাংলাদেশ মৈত্রী’ সম্মাননা পদক তার হাতে তুলে দেন ‘ভারত-বাংলাদেশ মৈত্রী সংসদ এর সভাপতি ড. দেবব্রত দেবরায়।
জানা যায়, সাহিত্য একাডেমি থেকে বেড়ে ওঠা সোহেল আহাদ দীর্ঘ প্রায় দুই যুগ থেকে সংস্কৃতি অঙ্গনে আবৃত্তি চর্চা করছে। আবৃত্তির পাশাপাশি নাটকেও তার দীর্ঘ পদচারণা রয়েছে। সংস্কৃতি তার এই স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা পেয়ে আবৃত্তি শিল্পী সোহেল আহাদ আবেগাপ্লুত হয়ে বলেন, দীর্ঘ দুই যুগ থেকে সংস্কৃতি চর্চা করছি। এর স্বীকৃতিস্বরূপ বিদেশের মাটিতে প্রথমবারের মত সম্মাননা পেয়েছি। এ এক অন্যরকম অনুভূতি। আমার এই সাম্মাননা আমার স্ত্রী, সন্তানকে সাথে নিয়ে উপভোগ করেছি। ভারত থেকে পাওয়া সম্মাননাটি আমার শিকড়, আমার অস্তিত্ব ও আমার প্রিয় সংগঠন সাহিত্য একাডেমিকে উৎসর্গ করেছি। সোহেল আহাদ ছাড়াও বাংলাদেশ থেকে সম্মাননা পেয়েছে অনুকাব্যের জনক সাংবাদিক সাইদুজ্জামান রওশন, জাতীয় মহিলা ফুটবল দলের সাবেক খেলোয়ার রেহানা পারভীন, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌমিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট ব্রাহ্মণবাড়িয়া জেলার সদস্য সচিব সঞ্জিব ভট্টাচার্য্য, তিতাস বার্তার সম্পাদক এম এ মতিন শানু। ভারত-বাংলাদেশ মৈত্রী সংসদের সভাপতি ড. দেবব্রত দেবরায়ের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সহকারী হাই কমিশনাররের প্রথম সচিব এবং দূতালয় প্রধান রেজাউল হক চৌধুরী, বাংলাদেশ সহকারী হাই কমিশনাররের প্রথম সচিব আল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ভারত-বাংলাদেশ মৈত্রী সংসদের সাধারণ সম্পাদক ড. মোজাহিদ রহমান। অনুষ্ঠান স ালনা করেন সুনন্দা দেবনাথ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু বিষয়ক আবৃত্তি, দলীয় নৃত্য, একক নৃত্য ও একক সঙ্গীতায়োজন ছিল মনোমুগ্ধকর। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com