সংবাদ শিরোনাম
সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি তিস্তাপাড়ের ২ হাজার পরিবার পানিবন্দি ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন

বিল ইজারা নিয়ে মাটি কেটে নেওয়ার অভিযোগ এক ইজাদারের কারাদণ্ড

বিল ইজারা নিয়ে মাটি কেটে নেওয়ার অভিযোগ এক ইজাদারের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
সরকারিভাবে বিল ইজারা নিয়ে মাটি কেটে অন্যত্র বিক্রি করার অভিযোগে মাসুদ হায়দার-(৪৫) নামের এক ইজারাদারকে একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার (০৫ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসেন অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ দেন।
সাজাপ্রাপ্ত মাসুদ হায়দায় সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের আহরন্দ গ্রামের মৃত আবু নাসেরের ছেলে।
এদিকে এর আগে, গত ২৬ মার্চ ২০২৩ ইং তারিখে একই অভিযোগে মাসুদ হায়দারকে ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সে সময় তাকে সতর্কও করে দেয়া হয়।
জানা যায়, সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের উজানিসার এলাকায় সরকারি চামাউড়া বিল (জলাশয়) মাছ চাষের জন্য জোনাকি মৎসজীবী সমিতির কাছে ইজারা দেয় প্রশাসন। শুকনো মৌসুমে বিলের জমিতে কৃষিকাজ করা হয়। কিন্তু সমিতির সভাপতি মাসুদ হায়দার এক আওয়ামীলীগ নেতার আত্মীয় পরিচয়ে ক্ষমতা দেখিয়ে দীর্ঘদিন ধরে বিলের মাটি অবৈধভাবে ইটভাটায় সরবরাহ করে আসছিলেন। এরই পরিপ্রেক্ষিতে গত ২৬ মার্চ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়। সে সময় মাসুদ হায়দারকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে আর মাটি কাটবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়। তবে সংশোধন হননি মাসুদ। বিলের কৃষিজমি ও পার্শ্ববর্তী সরকারি খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে বিক্রি অব্যাহত রাখেন তিনি। এরই ধারাবাহিকতায় শুক্রবার উজানিসার এলাকায় ফের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিলের কৃষিজমি থেকে মাটি উত্তোলনের সময় মাসুদ হায়দারকে আটক করা হয়। আটকের পর তিনি ভ্রাম্যমাণ আদালত এবং উপস্থিত সাংবাদিকদের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন।
এসময় সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকিও দেন তিনি। পরে তাকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু মেশিন জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com