সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা ব্রাহ্মণবাড়িয়ায় ফলাফলের শীর্ষে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়

এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা ব্রাহ্মণবাড়িয়ায় ফলাফলের শীর্ষে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়

বিশেষ প্রতিবেদক, সময়নিউজবিডি টুয়েন্টিফোর    ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে জিপিএ-৫  শীর্ষে রয়েছেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ের ৩১২ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১৪২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
সোমবার (০৬ মে) দুপুর সাড়ে ১২টায় স্বনামধন্য এ বিদ্যালয় প্রাঙ্গনে এসএসসির ফলাফল ঘোষণা করেন প্রধান শিক্ষিকা ফরিদা নাজমীন। এসময় উল্লাসে মেতে উঠেন শিক্ষার্থীরা।

জিপিএ-৫ পাওয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফলাফল ঘোষনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে চাইলে শিক্ষার্থীরা জানান,   
ভালো ফলাফলের পেছনে আমাদের বিদ্যালয়ের শ্রদ্ধেয় শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে পাশাপাশি আমাদের বাবা মায়ের চেষ্টায় ও আমাদের পরিশ্রমে জিপিএ-৫ পেতে ভূমিকা রেখেছে। আমরা আনন্দিত। আগামী দিনে আরো ভালো ফলাফল অর্জন করতে সবার সহযোগিতা চাই।
ফলাফল ঘোষনার পর অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা নাজমীন সাংবাদিকদের জানান, এ বছর আমাদের বিদ্যালয় থেকে ৩শত ১২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩শত ১১ জন পাস করেছে। এতে পাসের হার ৯৯ দশমিক ৬৮ শতাংশ। একজন শিক্ষার্থী অসুস্থ থাকায় শতভাগ ফলাফল অর্জন করা যায়নি।

তিনি আরো বলেন, পাসকৃত পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শত ৪২ জন। জিপিএ-৫ এর সংখ্যায় জেলার শীর্ষ স্থান অর্জন করেছে প্রতিষ্ঠানটি। এ সাফল্য অর্জন করায় তিনি বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের ধন্যবাদ ও অভিনন্দন জানান।

অপরদিকে, শহরের গর্ভমেন্ট মডেল গালর্স হাই স্কুল থেকে ২শত ১২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২১০ জন পাস করেছে। এদের মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছে ৮৯ জন। পাসের হার ৯৯ দশমিক ৬ শতাংশ। এছাড়া সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩শত ২২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করে ৩১৮জন । মোট পাশের হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন।

গ্যাস ফিল্ড উচ্চ বিদ্যালয় থেকে ২২৩ পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছেন ২১৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন। পাশের হার ৯৭ দশমিক ৩১ শতাংশ। ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় (বালক) থেকে ২২৫ পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২১৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২০ জন। আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ১৮৩ শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছে ১৮১ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩জন। মোট পাসের হার ৯৮ দশমিক ৯১ শতাংশ। এছাড়া শহরের আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ১৬৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে দুইজন। পাসের হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ।

উল্লেখ্য, এ বছর ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে  এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় ৩২ হাজার ৫ শ ১৭ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।   

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com