সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ার ৬ টি সংসদীয় আসনে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত জেলার ৭৬১টি ভোট কেন্দ্রে চলে ভোট গ্রহণ। তবে জাল ভোট দেয়ার অপরাধে জেলার বিভিন্ন ভোট কেন্দ্র থেকে ৯জনকে আটক করে কারাদন্ড দেয়া হয়।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) নির্বাচনী এলাকার সৈয়দ ওয়ালিউল্লাহ স্কুল এন্ড কলেজ,কোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরপুর লাহাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপরতলা সৈয়দ কামরুজ্জামান উচ্চ বিদ্যালয়, নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়, ফান্দাউক পূর্ব জয়নব সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনের সূর্যমুখী কিন্ডারগার্টেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ ও রামকানাই হাই একাডেমী ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে দুপুর সোয়া ১২টার সময় নাসিরনগরের নুরপুর লাহাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গেলে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জানান, তার ভোট কেন্দ্রে ৩৭১৯ ভোটের মধ্যে ১৩৪৭ ভোট কাস্টিং হয়েছে।
দুপুর পৌনে ১টার দিকে সৈয়দ ওয়ালিউল্লাহ স্কুল এন্ড কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ডাঃ রায়হানুল ইসলাম বলেন, তার কেন্দ্রে ২৪১২ ভোটের মধ্যে ৯০৮ ভোট কাস্ট হয়েছে।
অপরদিকে দুপুর দেড়টার দিকে একই উপজেলার কোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার সন্তোষ সরকার জানান, তার কেন্দ্রের ৪২৪৮টি ভোটের মধ্যে ১৬০০ ভোট কাস্টিং হয়েছে।
এদিকে জাল ভোট দেয়ার দায়ে জেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ৯জনকে কারাদন্ড দেয়া হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ০৪জন, বিজয়নগরে ০২জন, সরাইলে ০২জন, আশুগঞ্জে ০১জন রয়েছে। এছাড়াও অপ্রাপ্ত বয়সী এক কিশোরকে আটক করা হয়েছে।
কারাদন্ড পাওয়া ৯ জনের মধ্যে ০২জনের নাম পাওয়া গেছে। রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার অপরাধে শহরের মধ্যপাড়া শান্তিবাগের মোঃ শাকিকুল ইসলাম অনন্ত- (১৮) ও একই এলাকার মোঃ ইউসুফ-(১৮) কে ২ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জালাল উদ্দিন।
ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ দূর্গাপুর ইউনিয়নের খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জাল ভোট দিতে যাওয়া একজন যুবককে আটক করে ৭দিনের কারাদন্ড প্রদান করেছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। একই আসনের একটি কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় এক অপ্রাপ্ত বয়স্কের ভোটারকে আটক করা হয়েছে।
এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র, ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের দক্ষিণ পৈরতলা সরকারি প্রাথমিক বিদালয় ভোট কেন্দ্র ও বিজয়নগরে পত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র ফিরোজুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি সংসদীয় আসনে আওয়ামীলীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিকদলের ৩৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। জেলার মোট ভোটার ২৩ লাখ ৮৩ হাজার ৫৩৩ জন।
এ ব্যাপারে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনেই শান্তিপূর্নভাবে ভোট হয়েছে। জাল ভোটের অভিযোগে কয়েক জনকে সাজা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, একজন অপ্রাপ্ত বয়স্ক ভোটারকেও আটক করা হয়েছে। সার্বিকভাবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৬১ টি। জেলায় নির্বাহী ৪৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১২জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৬ টি ইলোক্টরাল কমিটি, বিজিবি ১৯ প্লাটুন, আনসার ১৯ প্লাটুন, র‌্যাব ১৩ প্লাটুন, ৮১ টি মোবাইল টিম, ৯ টি স্ট্রাইকিং ফোর্স ও ২ হাজার ৭২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com