সংবাদ শিরোনাম
মনপুরায় মহিষের দুধের টক দই খেয়ে অসুস্থ শতাধিক।। হাসপাতালে ভর্তি সরাইলে ৪ নারী পেলেন শ্রেষ্ঠ জয়িতা পুরষ্কার ব্রাহ্মণবাড়িয়া হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস স্বতন্ত্র এমপি প্রার্থী ফিরোজুর রহমান ওলির মনোনয়নপত্র বাতিল কমলগঞ্জে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে নিসচার ছাগল বিতরণ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে পুরষ্কৃত মুফতি ইমাম উদ্দিন মাকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরার পথে সড়কেই প্রাণ গেলো তরুণের কমলগঞ্জে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে ৭ম বারের মতো মনোনয়নপত্র জমা দেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ পণ্য সরবরাহকারীদের সম্মাননা দিল হুয়াওয়ে

নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তার সংস্কার কাজ ; এলাকাবাসীর ক্ষোভ

নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তার সংস্কার কাজ ; এলাকাবাসীর ক্ষোভ

সময়নিউজবিডি টুয়েন্টিফোর রিপোর্ট    ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন পৌর শহরের কাজীপাড়া পিটিআই-নয়নপুর সড়কের নয়নপুর অংশের সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগগ উঠেছে।


এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে রাতের বেলা  ঠিকাদারের লোকরা দায়সারাভাবে কাজ করছেন। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি দরপত্রের নির্দেশনা মোতাবেকই সংস্কার কাজ করা হচ্ছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের অর্থায়ন ও তদারকিতে প্রায় সাড়ে ২৪ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজটি বাস্তবায়িত হচ্ছে। এর সংস্কার কাজ বাস্তবায়ন করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হোসেন বিল্ডার্স।


পৌর এলাকার এই রাস্তাটি খুবই জনগুরুত্বপূর্ন। এই রাস্তা দিয়ে প্রতিদিন পৌর এলাকার নয়নপুর, পুনিয়াউট, চন্ডারখিল, দাতিয়ারাসহ সদর উপজেলার রামরাইল ইউনিয়নের লোকজন চলাচল করে।
সরজমিন ঘুরে দেখা গেছে, নিম্নমানের ইটের সুরকি সাথে বালি মিশিয়ে রাস্তার মেকাডম করা হচ্ছে। রাস্তার পাশের এজিং করা হচ্ছে নিম্নমানের ইট দিয়ে। 
এলাকাবাসীর অভিযোগ তদারকি কর্মকর্তাকে ম্যানেজ করে নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে ঠিকাদার দায়সারাভাবে রাস্তার সংস্কার কাজ করছেন। এতে করে সড়কের স্থায়িত্ব খুবই স্বল্প হবে বলে আশঙ্কা করছেন তারা।   

নয়নপুর গ্রামের বাসিন্দা জহির মিয়া অভিযোগ করে বলেন, ঠিকাদারের লোকেরা রাতের বেলা রাস্তার কাজ করে।  ভেকু মেশিন দিয়ে আগে রাস্তা উল্টানো হয়েছে। বর্তমানে নিম্নমানের  নির্মান সামগ্রী দিয়ে দায়সারাভাবে সংস্কার কাজ করার ফলে কয়েকমাসও টিকবেনা এই রাস্তা। রাস্তা দিয়ে ভারী ট্রাক গেলে রাস্তাটি অল্পদিনেই নষ্ট হয়ে যাবে।
একই গ্রামের বাসিন্দা মিজান মিয়া ও নূরুল ইসলাম বলেন, রাস্তায় ব্যবহৃত ইট ও সুরকি নিম্নমানের, আবার বালিও দেয়া হচ্ছে খুবই কম। রাস্তায় রোলার করার সময় নিম্নমানের সুরকি পাউডার হয়ে যাচ্ছে। ঠিকাদার তার মনগড়া মতো কাজ করছে। গ্রামের কেউ প্রতিবাদ করলে ঠিকাদারের লোকেরা তাদের সাথে অশোভন আচরন করে।   


এ ব্যাপারে সংস্কার কাজ বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হোসেন বিল্ডার্সের কর্ণধার মোঃ হোসেন মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি অনিয়মের অভিযোগ অস্বীকার করে এ প্রতিবেদককে কাজের দায়িত্বপ্রাপ্ত জেলা পরিষদের প্রকৌশলীর তত্বাবধানেই রাস্তার সংস্কার কাজ করা হচ্ছে। রাস্তায় কিছু নিম্নমানের ইট ও সুরকি থাকায় তদারকি কর্মকর্তার নির্দেশে এসব অপসারণ করা হয়েছে।

 
এ ব্যাপারে জেলা পরিষদের উপ-সহকারি প্রকৌশলী ও সংস্কার কাজের তদারকি কর্মকর্তা আবদুল হামিদের সাথে যোগাযোগ করলে তিনি এ প্রতিবেদককে বলেন, রাস্তায় ব্যবহারের জন্য আনা নিম্নমানের ইট ও সুরকি ইতিমধ্যেই অপসারন করা হয়েছে। স্পেসিফিকেশন অনুযায়ীই রাস্তার সংস্কার কাজ করা হচ্ছে। এখানে অনিয়মের কোন সুযোগ নেই।


উল্লেখ্য, প্রায় সাড়ে ২৪ লাখ টাকা ব্যয়ে জেলা পরিষদের অর্থায়নে পৌর এলাকার কাজীপাড়া পিটিআই-নয়নপুর সড়কের নয়নপুর অংশের ৪৭০ মিটার লম্বা এবং ১২ ফুট প্রস্ত রাস্তার সংস্কার কাজ করা হচ্ছে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।   

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com