সংবাদ শিরোনাম
সংবিধান সংস্কার কমিশন প্রধান হিসেবে দায়িত্ব পেলেন অধ্যাপক আলী রীয়াজ ব্রাহ্মণবাড়িয়ায় লেভেল ক্রসিংয়ে ট্রেনের নিচে পড়ে এক মোটরসাইকেল আরোহী নিহত।। আহত-২ হবিগঞ্জ-০৪ আসনের সাবেক সাংসদ ও সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার আখাউড়ায় সাবেক আইনমন্ত্রী আনিসুল ও সাবেক মেয়র কাজলসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা নিজ ফ্ল্যাটে স্বামীর অসামাজিক কার্যকলাপ।। নারীসহ পুলিশে সোপর্দ করলেন স্ত্রী-সন্তান নবীনগরে মোটরসাইকেল দূর্ঘটনায় এক ছাত্রদল নেতা নিহত।। আহত-৩ টিএসসিতে প্রথমবারের মতো কলরবের গজল সন্ধ্যা অনুষ্ঠিত অস্ট্রেলিয়া প্রবাসী রেহানার মৃত্যুর রহস্য উদঘাটন।। গ্রেপ্তার-২ আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় চট্টগ্রামের সাবেক সাংসদ ফজলে করিম চৌধুরীসহ তিনজন আটক বাংলাদেশে লিথিয়াম ব্যাটারি উৎপাদনে হুয়াওয়ে ও ওয়ালটনের চুক্তি
পলাশবাড়ীতে যে গ্রামের নাম শুনলে ভেঙে যায় বিয়ে, মেলে না কোন চাকরি

পলাশবাড়ীতে যে গ্রামের নাম শুনলে ভেঙে যায় বিয়ে, মেলে না কোন চাকরি

গাইবান্ধা জেলা প্রতিনিধি
গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার ৮ নং ওয়ার্ডের একটি গ্রামের নাম রাইগ্রাম হলেও এলাকাসহ সারা দেশে পরিচিতি পেয়েছে ‘হেরোইন পল্লী’ নামে। ফলে নানা প্রতিকূল পরিস্থিতির শিকার হতে হচ্ছে ওই গ্রামের বাসিন্দাদের।
ভুক্তভোগীদের একজন এসহাক আলী (৫৫)। তিনি রিকশাভ্যান-ইজিবাইক মেরামত করে জীবিকা নির্বাহ করেন। দাম্পত্য জীবনে চার ছেলে-মেয়ের জনক তিনি। ছোট মেয়ে মাসুদা আক্তারের বিয়ে দিতে গিয়ে পড়তে হয়েছে চরম বিপাকে। গেল ১৫ আগস্ট ভুক্তভোগীর মেয়ের বিয়ে সম্পন্ন হলেও এর আগে বিয়ে ভেঙ্গেছে বেশ কয়েকবার। তুলনামূলক কম হলেও একই পরিস্থিতিতে পড়তে হয়েছে অপর সন্তানদের ক্ষেত্রেও।
তিনি জানান, আমাদের গ্রামের সঙ্গে অন্য কেউ আত্মীয়তা করতে চায় না। ফলে আর সবার মতো আমাকেও এমন বিপাকে পড়তে হয়েছে। শত চেষ্টার পর সম্প্রতি মেয়েকে বিয়ে দিতে পেরেছেন বলে জানালেন এসাহাক। বর হেলাল মিয়া গার্মেন্টেস চাকরি করেন, বাড়ি একই জেলার গোবিন্দগঞ্জ উপজেলায়।
একই গ্রামের বাসিন্দা ইব্রাহিম মিয়া (৩৮)। বাবা হায়দার আলী। তিনি তার জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, তিনি পেশায় একজন গাড়িচালক। সম্প্রতি অরিন পরিবহনে চালকের চাকরির জন্য কোম্পানির কার্যালয়ে যান। এসময় কর্তৃপক্ষ তার লাইসেন্সসহ যাবতীয় বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। কিন্তু যখন বাড়ির ঠিকানা জানতে পারেন, ঠিক তখনই শুরু হয় বিপত্তি। তিনি গাড়ি চালানোর ফাঁকে মাদক পরিবহন করবেন সন্দেহে নিয়োগ বঞ্চিত করা হয়।
সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ওই গ্রামের চারমাথা মোড়ে বটতলায় আয়োজিত মাদকবিরোধী মতবিনিময় সভায় এসব কথা উঠে আসে।
সভায় সভাপতিত্ব করেন, পৌরসভার ৮ নং ওয়ার্ড জামায়াত সভাপতি মতিন মোহাম্মদ। বক্তব্য রাখেন, পলাশবাড়ী পৌর জামায়াতের সেক্রেটারি তাজুল ইসলাম মিলন, রাইগ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম, সোহান মিয়া, সাদ্দাম হোসেন। সভা সঞ্চালনা করেন গোলজার রহমান। গ্রামটিকে মাদকমুক্ত করতে অবশেষে কমিটি গঠনসহ নানামুখী সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com