সংবাদ শিরোনাম
ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া-র বোর্ড অব ট্রাস্টিজের ৩০তম সভা অনুষ্ঠিত ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’র ব্যাচ ২১২ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত ছাত্র মৈত্রীর সচিবালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশী হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া যুব মৈত্রীর বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ  খুলতে শুরু করেছে নাসিরনগরে রহমত আলী হত্যা মামলার জট নাসিরনগরে চকলেট ভেবে ইঁদুরের ঔষধ খেয়ে শিশুর মৃত্যু  সরাইলে পোল্ট্রি খামারিদের নিয়ে আনোয়ার শীটের ৬০ জন প্রশিক্ষণ কর্মশালা বিজয়নগরে বিদ্যুৎস্পৃষ্টে একজন নিহত  ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় অন্ধকল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত।। ডিসেম্বরে সপ্তাহব্যাপী চক্ষু চিকিৎসা শিবির আনন্দের ইশকুল,নিরাপদ ইশকুল।। স্বাস্থ্যসম্মত পরিবেশে চলছে কমলগঞ্জের ১৫২টি প্রাইমারী স্কুল  বিজয়নগরে নৌ-দূর্ঘটনায় নিহত মেডিকেল শিক্ষার্থী আরিফ বিল্লাহ’র ভর্তি ফি ফেরত 
সমুদ্র সৈকতে অবৈধ ঝুঁপড়ি শুটকি দোকান থাকবে না, সমস্ত দোকান উচ্ছেদ করা হবে; এডিসি আশরাফুল আফসার

সমুদ্র সৈকতে অবৈধ ঝুঁপড়ি শুটকি দোকান থাকবে না, সমস্ত দোকান উচ্ছেদ করা হবে; এডিসি আশরাফুল আফসার

সাকিব, সদর উপজেলা (কক্সবাজার) প্রতিনিধি:
যেখানে অনিয়ম-দুর্নীতি সেখানেই এ্যাকশান নেয়া হবে। কক্সবাজার জেলার কোন সরকারী দপ্তরের বিরুদ্ধে অভিযোগ কোন ভাবেই প্রশ্রয় দেওয়া হবে না অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকালে হিল ডাউন সার্কিট হাউজে স্বেচ্ছাসেবী সংগঠন “’আমরা কক্সবাজারবাসীর” নেতাদের সাথে মতবিনিময়কালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এডিসি মোহাম্মদ আশরাফুল আফসার এসব কথা বলেন। 
তিনি বলেন, সমুদ্র সৈকতসহ পুরো কক্সবাজার সাজাতে সবার সহযোগিতা দরকার। সাগরপাড়ে প্রকৃত হকাররাই ব্যবসা করবে। কোন ঝুঁপড়ি দোকান থাকবে না। তালিকাভুক্ত হকারদের নির্দিষ্ট জায়গায়  নিয়ে যাওয়া হবে । পৌরসভার নির্বাহী আদেশে সাগরপাড়ে ঢুকার পথে যে সব শুটকির দোকান আছে তা উচ্ছেদ করা হবে। যত দ্রুত সম্ভব এই কাজে করা হবে। এবং আগামী ১ মাসের মধ্যে শিশুপার্ক স্থাপনের কাজ দৃশ্যমান হবে। ইতোমধ্যে প্রাথমিক কাজ শুরু হয়েছে। 
অতিরিক্ত জেলা প্রশাসকের পাশাপাশি পর্যটন সেলের দায়িত্ব পাওয়ায় মোহাম্মদ আশরাফুল আফসার বলেন, জেলা প্রশাসন, উন্নয়ন কর্তৃপক্ষ ও পৌরসভা সমন্বয়ে কক্সবাজারকে মনের মতো করে সাজানোর কাজ চলছে । তিনি আরো বলেন, বিমান বন্দর সড়কের দুই পাশের অবৈধ স্থাপনাগুলো আগামী ২ সপ্তাহের মধ্যে উচ্ছেদ করা হবে। 
মাদক, দখল ও রোহিঙ্গা এই তিন বিষয়ে জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন আমরা কক্সবাজারবাসীর নেতাদের জবাবেতিনি বলেন, শুধু প্রশাসন নয়, স্থানীয় বাসিন্দাদের জাগ্রত হতে হবে। টমটম, এনজিওর গাড়ি, যাত্রীবাহী বাসের জন্য একটি নির্দিষ্ট জায়গা ঠিক করা হবে। যত্রতত্র গাড়ি পার্কিং ও চলাচল নিয়ন্ত্রণে আনা হবে। এনজিওদের অবাধ বিচরণ, অপতৎপরতার বিষয়ে প্রশাসন খুবই সজাগ। দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন হোক আমরা সবাই চাই। 
উক্ত সভায় সমুদ্র সৈকত রক্ষা,শহর জুড়ে যানজট, দখল,সমুদ্র পাড়ে শুঁটকি বাজার, অপরিকল্পিত উন্নয়ন, খেলার মাঠ শূণ্য হয়ে পড়া,বাঁকখালী দখল,পৌর শহরে একাধিক সিএনজি স্টেশন উচ্ছেদ,দ্রুত পাবলিক লাইব্রেরী সংস্কার কাজ শেষ করা, এনজিওর সংস্থার হাজর হাজর গাড়ি শহরের প্রবেশ নিষিদ্ধকরণ, শুরু হওয়া সেন্টমার্টিন জাহাজে অতিরিক্ত যাত্রীবহন বন্ধ একই সাথে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ পর্যটন শিল্প রক্ষায় বাস্তবিক পরিকল্পনা গ্রহনের বিষয়ে জেলার অন্যতম সামাজিক সংগঠন “আমরা কক্সবাজারবাসী’র সাথে কক্সবাজার জেলা প্রশাসনের দীর্ঘ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হিল ডাউন সার্কিট হাউজে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জনাব আশরাফুল আবসার।প্রধান অতিথি বলেন যে যাই বলুক বিচের ঝুপড়ি দোকান উচ্ছেদ করে অন্যত্র সরিয়ে নেওয়া হবে। শুঁটকি দোকানও অন্যত্র সরিয়ে নেওয়া হবে।এমনকি কক্সবাজারবাসীর সাথে আলোচনা সভায় প্রস্তাবিত সব দাবী গুলো পর্যটন শিল্প ও কক্সবাজারবাসীর জন্য গুরুত্বপূর্ণ তাই সবকিছু গুরুত্ব সহকারে নেওয়া হবে জেলা প্রশাসনের পক্ষ থেকে।সভায় বক্তব্য রাখেন-কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, আমরা কক্সবাজারবাসী সংগঠনের উদ্যোক্তা করিম উল্লাহ, মহসিন শেখ, নাজিম উদ্দিন, এইচএম নজরুল ইসলাম প্রমুখ,
উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থি ছিলেন, সাংবাদিক ইমাম খাইর, নারী নেত্রী সফিনা আজিম, ইব্রাহিম খলিল মামুন, ইসমাঈল সাজ্জাদ, মোহাম্মদ উর রহমান মাসুদ, দুলন ধর, ওসমান গণি, জাহাঙ্গীর আলম শামস,আরফাতুল মজিদ , নুরুল আজিম নিহাদ, মিজানুর রহমান, সাইফুল ইসলাম, জাহেদুল ইসলাম, , সিরাজুল ইসলাম, এম তারেকুর রহমান, সাকিবুর রহমান (সাকিব),ফয়সাল রিয়াদ,কফিল উদ্দিন প্রমুখ।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com