সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

৪৮তম জাতীয় সমবায় দিবসে ডিসি হায়াত উদ দৌলা খাঁন; উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিতে সমবায়ীদের ভূমিকা রাখতে হবে

৪৮তম জাতীয় সমবায় দিবসে ডিসি হায়াত উদ দৌলা খাঁন; উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিতে সমবায়ীদের ভূমিকা রাখতে হবে

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিতে সমবায়ীদের ভূমিকা রাখতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিল সমবায়ের মাধ্যমে সকল সেক্টরে সকলকে একত্রিত করে দেশকে এগিয়ে নিতে। ১৯৭২ সালে স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর নেতৃত্বে প্রথম জাতীয় সমবায় দিবস পালিত হয়। স্বাধীনতার পর এক ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন অর্থনৈতিক মুক্তির জন্য সমবায়ের কোন বিকল্প নেই। তাই প্রতিটি গ্রামে ভূমিহীন কৃষকদের সমন্বয়ে সমবায় সমিতি গড়ে তুলতে হবে।
“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আজ শনিবার (২ নভেম্বর) ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সভার সভাপতি জেলা সমবায় কর্মকর্তা মোঃ আবু জাফর মিয়া।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখছেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ এর সভাপতি আজিজুল হক, বীর মুক্তিযোদ্ধা আবু হুরায়রাহ।

৪৮ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমবায়ের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা।

অনুষ্ঠানে সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদপুর মৎস্যজীবী সমিতির সভাপতি মোঃ এলাই মিয়া, দি ডাচ-বাংলা ঋনদান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সভাপতি খলিল বশির মানিক, স্বপ্নতরী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সভাপতি আবু তাহের ভুইয়া, তিতাস সমবায় সমিতির সভাপতি হালিমা মোর্শেদ, ন্যাশনাল মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম লিমন।    

জাতীয় পতাকা উত্তোলন করছেন অতিথিবৃন্দ।

এদিকে এর আগে জেলা শহরের টেংকেরপাড় লোকনাথ দীঘির পাড় থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের জেল রোডস্থ সুর সম্রাট দি আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে এসে শেষ হয়। এসময় প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ জাতীয় পতাকা উত্তোলন করেন।পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির।

সদর উপজেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক শাহ আলম খন্দকার ও মনিরুজ্জামান শিপন এর যৌথ পরিচালনায় আলোচনা সভা শেষে অতিথি ও শ্রেষ্ট্র সমবায়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্টানে সভাপতির বক্তব্য রাখছেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ আবু জাফর মিয়া।

অনুষ্টানে বাংলাদেশ কেন্দ্রীয় সমবায় ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে কয়েকজন বিনিয়োগ গ্রহীতার মাঝে ঋণ বিতরণের চেক প্রদান করা হয়। 

সমবায়ে বিশেষ অবদানের জন্য ন্যাশনাল এমসিএস লিমিটেড এর চেয়ারম্যান এনামুল হক এর পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করছেন সাইফুল ইসলাম লিমন।



ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com