সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

দুর্নীতির বিরুদ্ধে অবস্থান এবং দুর্নীতি প্রতিরােধের ধারণা নিয়ে বেড়ে উঠার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তােলা সম্ভব ; ডিসি হায়াত – উদ- দৌলা খাঁন

দুর্নীতির বিরুদ্ধে অবস্থান এবং দুর্নীতি প্রতিরােধের ধারণা নিয়ে বেড়ে উঠার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তােলা সম্ভব ; ডিসি হায়াত – উদ- দৌলা খাঁন

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত – উদ – দৌলা খাঁন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন দুর্নীতিকে ঘৃণা না করলে এবং তা লালন করলে দুর্নীতির থাবা বিস্তৃতি লাভ করবে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ, নিজ নিজ অবস্থান হতে দায়িত্ব পালন এবং নাগরিকবৃন্দ নীতি মেনে চললে দুর্নীতি কমে আসবে। তিনি আরও বলেন তরুণ প্রজন্মের দুর্নীতিকে ঘৃৃণা, দুর্নীতির বিরুদ্ধে অবস্থান এবং দুর্নীতি প্রতিরােধের ধারণা নিয়ে বেড়ে উঠার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তােলা সম্ভব। তিনি ব্রাহ্মণবাড়িয়ার সকল শ্রেণীর নাগরিকবৃন্দকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান এবং দুর্নীতিবাজদের সামাজিকভাবে প্রত্যাখান করার জন্য আহবান জানান।

সোমবার ( ০৯ ডিসম্বর) জেলা প্রশাসন দুদক, টিআইবি, সনাক ও দুপ্রক এর আয়ােজনে অনুুুষ্ঠিত আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।    
এদিকে দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, সাংবাদিক, শিক্ষক, বিদ্যালয় ও কলেজের ছাত্র ছাত্রীবৃন্দ এবং সুশীল সমাজের নাগরিকবৃন্দের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তােলন করে জেলা প্রশাসক দিবসটির কর্মসূচী উদ্বােধন করেন। দিবসটি উদযাপন উপলক্ষ্যে দুর্নীতিবিরােধী গান পরিবেশন করেন সুর সম্রাট আলাউদ্দিন সংগীতাঙ্গন এবং দুর্নীতিবিরােধী কবিতা আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠন।
আন্তর্জাতিক দুর্নীতি বিরােধী দিবস উদযাপন উপলক্ষে আলােচনা সভায় দুপ্রক সভাপতি আব্দুল মান্নান সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার বলেন, মানুষকে সচেতন করা সুনাগরিকের দায়িত্ব। যারা দুর্নীতির বিষয়ে বুঝেনা তাদের সচেতন করার পাশাপাশি তরুন প্রজন্মের মধ্যে দুর্নীতি বিষয়ে সচেতনতা তৈরীর মাধ্যমে দুর্নীতি রােধ করতে হবে।
বিশষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রজাউল করিম বলেন দুর্নীতি শুরু হয় পরিবার থেকে তাই দুর্নীতি প্রতিরােধ পরিবার হতে শুরু করতে হবে। তিনি আরো বলেন, দেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে দুর্নীতি প্রতিরােধ হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম।
আলােচনা সভায় আরও বক্তব্য প্রদান করেন দুদক কুমিল্লা কার্যালয়ের সহকারি পরিচালক মাহতাব উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মুক্তিযােদ্ধা কমান্ডার আবু হােরায়রা এবং ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রিজের   সভাপতি আজিজুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন দুপ্রক সাধারণ সম্পাদক সাংবাদিক মােহাম্মদ আরজু। (প্রেস বিজ্ঞপ্তি)। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com