সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ জেলার শ্রেষ্ঠ সভাপতি অ্যাড. লোকমান হোসেন

প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ জেলার শ্রেষ্ঠ সভাপতি অ্যাড. লোকমান হোসেন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ ব্রাহ্মণবাড়িয়া জেলা পর্যায়ে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি হলেন আলহাজ্ব অ্যাড. লোকমান হোসেন।
বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জেলা পর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে তাঁর নাম ঘোষণা করেন।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে উন্নয়ন, বিদ্যালয়ের শিশুদের উপস্থিতি নিশ্চিত করন, প্রাথমিক শিশুদের বিদ্যালয়ে ঝরে পড়া রোধ, ব্যক্তিগত দান,স্থানীয় জনগণের সহযোগিতায় বিদ্যালয়ের গৃহনির্মাণ ও সম্প্রসারণ, বিদ্যালয়ের শিশুদের বসার বেঞ্চ তৈরি, বিদ্যালয় গৃহ ও সম্পত্তি রক্ষণাবেক্ষণ, উঠান বৈঠক, মা সমাবেশ মিড-ডে-মিল, শিশুদের ভর্তি ও উপস্থিতির হার বৃদ্ধির জন্য অভিভাবকদের উদ্বুদ্ধকরণ ক্রীড়া, সাংস্কৃতিক আয়োজন ও পুরস্কার বিতরণ, জাতীয় দিবস সমূহে বিদ্যালয়ের অংশগ্রহণ, বৃক্ষরোপণ ও চারা বিতরণ, মিলাদ মাহফিলে অংশগ্রহণ, সাইনবোর্ড মনিটরিং বোর্ড তৈরি ও যথাস্থানে স্থাপনশিক্ষা সপ্তাহ পালন জোরদারকরণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন, ফুলের বাগান তৈরি ও সংরক্ষণ, টিউবওয়েল স্থাপন, দেয়ালে বরেণ্য ব্যক্তিদের ছবি টানানো, বিদ্যালয়ের নাম ফলক ও পতাকা দণ্ড স্থাপন, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অভিভাবকদের অবহিতকরণ, গরীব শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এর করার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন কাজীপাড়া দরগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাড. লোকমান হোসেন। 
উল্লেখ্য, অ্যাড. লোকমান হোসেন ইতিপূর্বে প্রাথমিক শিক্ষার উন্নয়নে অবদানের জন্য ২০১১ থেকে ২০১৩ পরপর তিনবার জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হয়েছিলেন।
এড. লোকমান হোসেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি। তিনি সদর উপজেলায় সর্বপ্রথম ও একমাত্র মহিলা বেসরকারি কলেজ “উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজ”এর প্রতিষ্ঠাতা।


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।     

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com