সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় ছিনতাইয়ের শিকার হলেন জেলা জামে মসজিদের খতীব ও খাদেম ফেসবুক স্ট্যাটাসে উস্কানি দিয়ে মালিক- শ্রমিকদের মধ্যে বিদ্বেষ সৃষ্টির প্রতিবাদে অর্ধ দিবস রিক্সা-অটো চলাচল বন্ধ, প্রতিবাদ সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান আগামীকাল পরিবহন সেক্টরে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে সৈয়দ নজরুলকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন নাসিরনগরে আনসার-ভিডিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত মাদকের মামলায় ব্রাহ্মণবাড়িয়ায় ১জনের যাবজ্জীবন ও ৮ জন বেকসুর খালাস ব্রাহ্মণবাড়িয়া ক্ষতিগ্রস্ত রেলওয়ে স্টেশন দ্রুত সংস্কারসহ সকল ট্রেনের যাত্রাবিরতির  দাবিতে  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ব্রাহ্মণবাড়িয়ায় ডাস্টবিন থেকে নবজাতকের লাশ উদ্ধার বিজয়নগরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১৪৯টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে সরকারি ঘর হস্তান্তর নাসিরনগরে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেপ্তার  ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয়ধাপে ৬৮১টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে  সরকারি ঘরের দলিল হস্তান্তর 
ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা ব্যাহত, জনবল স্বল্পতার কারনে সংকট

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা ব্যাহত, জনবল স্বল্পতার কারনে সংকট


মোঃ মামুন রেজা, ধামরাই প্রতিনিধি 

রাজধানী ঢাকার অতি নিকটে হলেও জনবল সংকটের কারনে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে ৫০শষ্যা বিশিষ্ট ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শুধু স্বাস্থ্য কমপ্লেক্সেই নয় ইউনিয়ন পর্যায়ে উপস্বাস্থ্য কেন্দ্র গুলোতেও রয়েছে চিকিৎসক সংকট । আবার যে কয়জন বিশেষজ্ঞ চিকিৎসক পদায়নকৃত আছেন তারাও আবার নিজেরদের সুবিধামত অন্যত্র প্রেষনে বদলি হয়ে চলে গেছেন।
ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ধামরাই উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে শুধু ধামরাই উপজেলা বাসীই চিকিৎসা সেবা নিচ্ছে না । মহাসড়কে দূর্ঘটনায় আহত রোগীদের দ্রুত চিকিৎসা সেবা দেয়ার জন্য এখানে আনা হয়ে থাকে। আবার এ স্বাস্থ্য কমপ্লেক্সটি আশুলিয়া থানার কিছু এলাকা অতি কাছের হওয়ায় এখানকার ও দরিদ্র মানুষ গুলো এখানে চিকিৎসা সেবা নিতে আসে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শতশত রোগাক্রান্ত মানুষ সেবা নিতে আসলেও প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক না থাকার কারনে বাধ্য হয়ে এখানকার মানুষ প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে।
জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জুনিয়র কনসালটেন্ট চক্ষু, কার্ডিওলজি, অর্থোপেডিক্স, এ্যানেসথেসিয়া, সার্জারী, এ্যানেসথেটিষ্ট, মেডিক্যাল অফিসার (২টি), আইএমও, ইএমও, ইএনটি এসবপদ গুলোর কোন চিকিৎসক বা ডাক্তার নেই।শুধু চিকিৎসকই নয় অফিস পরিচালনার জন্যও ৪১টি পদ শুন্য রয়েছে। এরমধ্যে রয়েছে, পরিসংখ্যানবিদ-১টি, ষ্টোর কিপার-১টি, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর-২টি, জুনিয়র মেকানিক ১টি, কম্পাউন্ডার-১টি, স্বাস্থ্য পরিদর্শক-১টি, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-৩টি, স্বাস্থ্য সহকারী-২৪টি, অফিস সহায়ক-১টি, ওয়ার্ড বয়-১টি, আয়া ১টি, নিরাপত্তা প্রহরী-১টি, কুক কাম-মশালচী-২টি, ঝাড়ুদার-২টি।
অপরদিকে এ উপজেলায় ১৬টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র গুলোতে একজন করে চিকিৎসক থাকার কথা রয়েছে। অথচ ৩টি উপস্বাস্থ্য কেন্দ্রে রয়েছে শুন্য। আবার ২টি উপস্বাস্থ্য কেন্দ্র ও ৪টি ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার পদায়নকৃত থাকলেও প্রেষনে অন্যত্র চলে গেছেন। এর মধ্যে রয়েছে ধামরাই ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র, আমতা। 
এ ব্যাপারে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার ফজলুল হক বলেন, প্রয়োজনের তুলনায় ডাক্তার কম থাকার কারনে আমরা এখানকার জনগণের চাহিদানুযায়ী কাংখিত সেবা দিতে পারছিনা । প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার পাওয়ার জন্য উবর্ধতন কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করছি। এক্ষেত্রে যথযথ কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছেন শুন্যপদ গুলো দ্রুত পূরণ করা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com