সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ফের বিতর্ক ছড়ালেন ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ; করোনা আতঙ্কের মাঝে ঘটা করে মেয়ের বিয়ে

ফের বিতর্ক ছড়ালেন ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ; করোনা আতঙ্কের মাঝে ঘটা করে মেয়ের বিয়ে

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ফের বিতর্কের জন্ম দিলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম। বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাস আতঙ্কে জনসমাগম যেখানে নিষিদ্ধ করেছে সেখানে স্বাস্থ্য বিভাগের একজন দায়িত্বশীল ব্যক্তি হয়ে নিজের মেয়েকে ঘটা করে বিয়ের আয়োজন করে সমালোচনার মুখে পড়েছেন সিভিল সার্জন শাহ আলম।এরআগে গত থার্টি ফার্স্ট নাইটে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ডিজে কনসার্ট করে সমালোচনার মুখে পড়েছিলেন এ চিকিৎসক কর্মকর্তা। সে সময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডিজে কনসার্ট প্রসঙ্গে একটি টকশোতেও ডাঃ মোঃ শাহ আলম এর বক্তব্যে ব্যাপক সমালোচনা হয়েছিল।            

বিশ্বের বিভিন্ন দেশে নভেল করোনা ভাইরাস সংক্রমণের ফলে কারফিউ জারি সহ লক ডাউন করে দেওয়া হয়েছে বিভিন্ন দেশ। এর প্রভাব ইতিমধ্যে বাংলাদেশেও ছড়িয়েছে। সরকারের পক্ষ থেকে সংক্রমণ প্রতিরোধে দেশবাসীকে সতর্ক থাকতে আহবান জানানো হয়েছে। যার পরিপ্রেক্ষিতে দেশের সব বিভাগীয় সহ জেলা ও উপজেলা প্রশাসনকে স্থানীয়ভাবে জনসাধারণ কে সতর্ক থাকতে জনসচেতনতা মূলক প্রচার কার্যক্রম চালানোর নির্দেশনা দিয়ে পত্র পাঠানো হয়েছে। স্থানীয় প্রশাসনের মধ্যে এই মূহুর্তে স্বাস্থ্য বিভাগ একটি গুরুত্বপূর্ণ। এমন একটি গুরুত্বপূর্ণ অবস্থান থেকে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম গণজমায়েত থেকে বিরত না থেকে নিজেই তার চিকিৎসক মেয়ের ঘটা করে বিয়ের আয়োজনে হতবাক হয়েছে স্থানীয় বাসিন্দারা।  
শুক্রবার (২০ মার্চ) জেলা শহরের ফারুকী পার্ক এলাকায় সিভিল সার্জনের সরকারি বাস ভবনে মেয়ে ডাঃ শাননিন আলম মমোর আকত্ বিয়ের আয়োজন করেন সিভিল সার্জন শাহ আলম। এতে তিন শতাধিক অতিথিকে আমন্ত্রণ করা হয়েছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক শাহ আলমের এক ঘনিষ্ঠজন। তিনি জানিয়েছেন, বিয়ের দাওয়াতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন স্তরের চিকিৎসকরা উপস্থিত হয়েছেন। 
আমন্ত্রিত অতিথি হিসেবে বিয়ের আয়োজনে উপস্থিত একজন জানান, সিভিল সার্জনের মেয়ের বিয়ে হওয়ায় অনেকেই এই করোনা পরিস্থিতি উপেক্ষা করে ইচ্ছা না থাকা সত্ত্বেও উপস্থিত হয়েছেন। আমন্ত্রিত চিকিৎসকদের মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক ফৌজিয়া আক্তার, সৈয়দ আরিফুল ইসলাম, হবিগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক আজহারুর রহমান, খোকন দেবনাথ এবং ডেন্টাল চিকিৎসকদের একটি দল, বিভিন্ন ঔষধ কোম্পানির রিপ্রেজেনটেটিভ, হাসপাতালের কর্মকর্তা কর্মচারী সহ সিভিল সার্জন কার্যালয়ের স্টাফরা উপস্থিত ছিলেন।   
এদিকে শুক্রবার বাদ জুম্মা নামাজের পর সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলমের মিয়ের বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হলে কয়েকজন সংবাদকর্মী খবর পেয়ে সরজমিন ঘটনাস্থলে উপস্থিতি টের পেয়ে সিভিল সার্জনের সরকারি বাসভবনের মূলফটক বন্ধ করে দিয়ে জনসাধারণের প্রবেশ আটকে দেন। এসময় আমন্ত্রিত ব্যক্তিদের ভিতরে প্রবেশ ব্যতীত অন্য কাউকে ঢুকতে দেয়া হয়নি। তবে বাসভবনের ভেতরে কোন অপরিচিত মানুষ যেন প্রবেশ করতে না সে জন্য সিভিল সার্জন নিজেই প্রধান ফটকে চেয়ার পেতে বসে থাকেন। 
চিকিৎসক মেয়ের বিয়ের আয়োজনের সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম বলেন, পরিবারের অনেক সদস্যদের আমন্ত্রণ করতে পারিনি। স্বল্প পরিসরে মেয়ের বিয়ে সম্পন্ন করা হয়েছে। কারন গত এক মাস আগেই বিয়ের দিন তারিখ ঠিক করা ছিল। 
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন জানান, জবাবদিহিতার ঊর্ধ্বে আমরা কেউ নই। বিষয়টি আমার জানা নেয়নি। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন মোল্লার ছেলে প্রকৌশলী মঈনুল হোসেন মোল্লার সাথে পারিবারিকভাবে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম এর মেয়ে ডেন্টাল চিকিৎসক শাননিন আলম মমোর বিয়ে সম্পন্ন হয়েছে।                                            

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com