সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

মধ্যরাত থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার তিনটি এলাকা লকডাউন ঘোষণা

মধ্যরাত থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার তিনটি এলাকা লকডাউন ঘোষণা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

মহামারি করোনা ভাইরাস (কুভিড-১৯) প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়া করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে পৌর শহরের তিনটি এলাকাকে “রেড জোন” হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে।   
শনিবার (১৩ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪, ৫ ও ৮ নং ওয়ার্ডে করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়ে চলায় এলাকা গুলো ঝুকিপূর্ণ হয়ে উঠছে বলে জানান। এসময় ৪ নং ওয়ার্ডের পূর্বপাইকপাড়া, ৫ নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮ নং ওয়ার্ডের পুরো এলাকা তিনটিকে “রেড জোন ” হিসেবে চিহ্নিত করে আজ শনিবার মধ্যরাত থেকে আগামী ২৭ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করেন।     
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কমিটির সভাপতি পঙ্কজ বড়ুয়া এর সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকাগুলোতে করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় আজ শনিবার রাত ১২ টা থেকে আগামী ২৭ জুন রাত ১২ টা পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি জানান, লকডাউন চলা অবস্থায় ওই তিন এলাকার প্রবেশ ও বের হওয়ার পথ বন্ধ করে দেওয়া হবে। এই এলাকাগুলো থেকে কেউ বাহিরে যেতে ও ভিতরে ঢুকতে পারবেনা।
তিনি আরো বলেন, আজ রাত ১২ টার পর থেকে লকডাউন ঘোষণা করা এলাকাগুলোতে আনসার ও পুলিশ থাকবে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরও টহল থাকবে। কেউ লকডাউন অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে একটি টিম লকডাউন এলাকায় স্বাস্থ্য জটিলতা বিষয়ক কাজে নিয়োজিত থাকবে।  
ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডাঃ একরাম উল্লাহ জানান, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিষয়ক কমিটির প্রস্তাবনার প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে নিয়ে লকডাউন করা হয়েছে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com