সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

এবার ঈদের বাজারে আসছেন বাউনবাইরার সুলতান (ভিডিও-সহ)

এবার ঈদের বাজারে আসছেন বাউনবাইরার সুলতান (ভিডিও-সহ)

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

আগামী ঈদুল আজহা অর্থাৎ কুরবানির ঈদ বাজারে আসছেন “বাউনবাইরার সুলতান”। দীর্ঘ দুই বছর আট মাস পর ” সুলতান” বাজারে আসবেন বলে জানিয়েছেন তার দেহরক্ষী মোজাম্মেল হক রতন। তবে এই সুলতান কোন দেশের বা রাজ্যের বাদশা সুলতান না। “সুলতান” দেশীয় ক্রস জাতের এক ষাঁড়’র নাম। ষাঁড়টি দেখতে একদম চিকচিকে কালো। যেমন দেখতে সুন্দর তেমনি সুঠাম দেহের অধিকারী “বাউনবাইরার সুলতান “।     

বাউনবাইরার সুলতান ঘরে ঢুকার সময়।

“সুলতান” এর মালিক মোজাম্মেল হক রতন শখ করে এর নামে দিয়েছেন “বাউনবাইরার সুলতান”। নামে যেমন সুলতান, ঠিক তার পরিচর্যায়ও সুলতানি আরাম আয়েশেই করে থাকেন তার মালিক। মোঃ মোজাম্মেল হক রতন পেশায় একজন ব্যবসায়ী। ব্যবসার পাশাপাশি শখ করে তিনি দেশীয় ক্রস জাতের তিনটি ষাঁড় ও শাহী আওয়াল জাতের আরো তিনটি ষাঁড় নিয়ে ছোট একটি গরুর খামার করেন। এর মধ্যে ” বাউনবাইরার সুলতান” এর বয়স দুই বছর আট মাস। বাকীগুলোর কোনটির ১২ মাস ও কোনটির ১৭ মাস। 

রতন জানান, গত দুই বছর আট মাস আগে দেশীয় ক্রস জাতের একটি গাভীর পেট থেকে জন্ম নেওয়ার পর থেকেই তাকে অত্যন্ত যত্নসহকারে পালন করে আসছি। কোন প্রকার ক্ষতিকর খাবার ও ইনজেকশন ছাড়াই দেশীয় খাবারের মাধ্যমে গরুগুলো পালন করে আসছি। তিনি জানান, নিজের শোয়ার ঘরে ময়লা থাকলেও গরুর থাকার ঘরগুলো নিয়মিত প্রতিদিন তিনবার করে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। ৬ টি গরুর জন্য তিনটি ঘর করা হয়েছে। প্রতিটি ঘরে দুটি করে গরু রাখা হয়। খৈল,বুশি, খর, রাব ও ঘাস খাওয়ানো হয় গরুগুলোকে। 

বাউনবাইরার সুলতান (ভিডিও)

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ইসলাম উদ্দিন ভুইয়ার ছেলে মোজাম্মেল হক রতন পেশায় একজন সফল ব্যবসায়ী। স্থানীয় নোয়াগাঁও মোড় বাজারে দীর্ঘদিন ধরে কনফেকশনারি কাম মুদি দোকানের ব্যবসা করেন তিনি। 
খামারের মালিক মোজাম্মেল হক রতন তার ব্যক্তিগত মুঠোফোন নম্বর ০১৭১৫৯৬৮৯৩০ এ কল দিয়ে জানতে চাইলে তিনি জানান, শখের বসেই আমি ৬ টি গরুর একটি খামার করেছি। নিয়মিত উপজেলা প্রাণী ও মৎস্য সম্পদ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে তাদের সাথে পরামর্শ করে গরুগুলো পালন করে আসছি। গত ১৫ দিন আগে এক পশু ডাক্তার আমার দেশীয় ক্রস জাতের বড় ষাঁড়টি পিতা দিয়ে মেপে এর ওজন ১ হাজার কেজি হবে বলে ধারণা করেন। কিন্তু আমরা আইডিয়া অনুযায়ী “বাউনবাইরার সুলতান” এর সর্বসাকুল্যে ১১শত কেজি হবে। এই হিসেবে ষাঁড়টির ওজন সাড়ে ২৭ মন হবে। 

রতন আরো জানান, এ বছর কুরবানির ঈদের (পবিত্র ঈদ উল আযহা) বাজারে আমার শখের এ “বাউনবাইরার সুলতান” কে বাজারে নিয়ে যাবো। ইতিমধ্যে অনেকেই ষাঁড়টি কিনতে আমার বাড়িতে আসছে। তিনি বলেন, কারো পছন্দ হলে বা কেউ যদি আমার এ সুলতানকে কিনতে চাই তাহলে আমার এই ০১৭১৫৯৬৮৯৩০ মোবাইল নাম্বারে যোগাযোগ করে আসার আহবান জানাচ্ছি।                     

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।   

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com