সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করলো ছাত্রলীগ জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মবার্ষিকী পালিত কমলগঞ্জে যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক

বিজয়নগরে আলিয়াজুরী হালদ্ বিলের চারটি বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন; প্রশংসিত নবাগত ইউএনও

বিজয়নগরে আলিয়াজুরী হালদ্ বিলের চারটি বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন; প্রশংসিত নবাগত ইউএনও

Advertisements

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চম্পকনগর, পত্তন, বিষ্ণুপুর ও সিঙ্গারবিল সহ চারটি ইউনিয়নের অন্তর্ভুক্ত ৭ কিলোমিটার এলাকা নিয়ে আলিয়াজুড়ি হালদ্ বিলে জীববৈচিত্র্য সংরক্ষণ ও অবাধ পানিপ্রবাহে বিঘ্ন সৃষ্টিকারী অবৈধভাবে স্থাপিত ৪টি বাঁধ অপসারণ করেছেন উপজেলা প্রশাসন। এতে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম. ইয়াসির আরাফাতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকাবাসী।  

মঙ্গলবার (০৪ আগস্ট) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে আলিয়াজুড়ি হালদ্ বিলের উপর অবৈধভাবে স্থাপিত চারটি বাঁধ অপসারণ করা হয়।বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ. ম.উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির নির্দেশনায় ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর নির্দেশে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম. ইয়াসির আরাফাত’র নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুর রহমান অভিযান চালিয়ে এ অবৈধ চারটি বাঁধ অপসারণ করেন।   

বিজয়নগর থানা পুলিশ, উপজেলা মৎস্য কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণের প্রত্যক্ষ সহযোগিতায় আলিয়াজুড়ি হালদ্ বিলের উপর থেকে বাঁধগুলো অপসারণ করেন। 

এ ব্যাপারে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম. ইয়াসির আরাফাত সময়নিউজবিডি টুয়েন্টিফোর ডটকম এর এ প্রতিবেদককে জানান, আলিয়াজুড়ি হালদ্ বিলের উপর থেকে অবৈধভাবে স্থাপিত বাঁধগুলো অপসারণের মাধ্যমে এতে জীববৈচিত্র্য ধ্বংসের হাত হতে রক্ষা পেয়েছে ও প্রকৃতির ভারসাম্যতা ফিরে এসেছে। এতে করে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছের অবাধ বিচরণ এবং স্বাভাবিক প্রজনন প্রক্রিয়াসহ মৎস্যজীবী, গরীব-দুঃখী মানুষের অধিকার ফিরিয়ে দেওয়া হয়েছে। বাঁধগুলো অপসারণে র.আ. ম.উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মহোদয়, জেলা প্রশাসক মহোদয় ও গণমাধ্যম কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে জানিয়ে ইউএনও ইয়াসির আরাফাত আরো জানান, উপজেলায় যে কোন ধরণের জনস্বার্থ মূলক কাজ বিঘ্নিত হলেই উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।                

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com