সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন ; উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন ; উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য এবং বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন।

তিনি গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাষ্ট থেকে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়ার ৪০জন সাংবাদিকের মধ্যে বিশেষ আর্থিক অনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
প্রেসক্লাবের আহবায়ক খ.আ.ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, আওয়ামীলীগ সরকারই প্রথম সাংবাদিক কল্যান ট্রাষ্ট গঠন করেছিল। আওয়ামীলীগ সরকার প্রথমবার ক্ষমতায় এসে সাংবাদিকদের কল্যানে উদ্যোগ গ্রহন করে। 
সাংবাদিক কল্যান ট্রাষ্ট গঠন করে ট্রাস্টে তখন ৫০ লাখ টাকা দেয়। কিন্তু পরবতর্ী সরকারের সময় এই ট্রাস্ট বন্ধ হয়ে যায়। দ্বিতীয়বার আওয়ামীলীগ আবার ক্ষমতায় এসে সাংবাদিক কল্যান ট্রাস্ট পুনরায় চালু করে। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে সাংবাদিকরা যে কষ্টে আছেন তা অনুধাবন করতে পেরেছেন প্রধানমন্ত্রী। তাই তিনি সারা দেশে ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের মধ্যে আর্থিক অনুদান দিচ্ছেন। তিনি বলেন, সাংবাদিকরা সত্য ও সুন্দরের পূজারী। তিনি একটি আধুনিক ও কল্যানকর রাষ্ট্র বির্নিমানে সাংবাদিকরা কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

মোকতাদির  চৌধুরী এমপি আরো বলেন, আজ (শনিবার) বঙ্গজননী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন বিজয়লক্ষী নারী। বাঙ্গালীর স্বাধীকার আন্দোলনে অনেকগুলো টার্নিং পয়েন্টে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নিতে তিনি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সাহায্য করেছেন। ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে ফিরে আসা এবং ৭ মার্চের ভাষনের ব্যাপারে তঁার ছিলো ঐতিহাসিক ভূমিকা। বঙ্গবন্ধুর চেয়ে তার ভূমিকা কোন অংশেই কম নয়। একটি অজপাড়া গ্রাম থেকে উঠে এসে শেখ মুজিব যেমন জাতির পিতা হয়েছেন, তেমনি সেখান থেকে উঠে এসে একজন বালিকা বধূ বঙ্গজননীতে পরিনত হয়েছেন। তঁার জন্মদিনে আমি শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার ও প্রবীন সাংবাদিক মোঃ সাদেকুর রহমান। পরে প্রধান অতিথি সাংবাদিকদের হাতে ১০ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com