সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া কারাগারে এক যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু  ব্রাহ্মণবাড়িয়ায় এক সপ্তাহে করোনায় আক্রান্ত ১২১৮।। মৃত্যু- ৯ ও সুস্থ ১৩৪ জন  কসবায় চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি সুমনকে গ্রেফতার  ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে আইনজীবী নিহত নবীনগরে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি আটক  করোনার সম্মুখ যোদ্ধা ডিসি হায়াত উদ-দৌলা খাঁন ও তার পরিবারের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে পানিতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু  বিজয়নগরে নিখোঁজের ৪দিন পর শিশুর মরদেহ উদ্ধার  ব্রাহ্মণবাড়িয়ায় আজ করোনায় আক্রান্ত- ১৩৭ ও মৃত্যু -২  আজ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত- ৮৩ ও মৃত্যু -২ 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন ; উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন ; উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য এবং বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জীবনমানের উন্নয়নে কাজ করছেন।

তিনি গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাষ্ট থেকে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়ার ৪০জন সাংবাদিকের মধ্যে বিশেষ আর্থিক অনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
প্রেসক্লাবের আহবায়ক খ.আ.ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, আওয়ামীলীগ সরকারই প্রথম সাংবাদিক কল্যান ট্রাষ্ট গঠন করেছিল। আওয়ামীলীগ সরকার প্রথমবার ক্ষমতায় এসে সাংবাদিকদের কল্যানে উদ্যোগ গ্রহন করে। 
সাংবাদিক কল্যান ট্রাষ্ট গঠন করে ট্রাস্টে তখন ৫০ লাখ টাকা দেয়। কিন্তু পরবতর্ী সরকারের সময় এই ট্রাস্ট বন্ধ হয়ে যায়। দ্বিতীয়বার আওয়ামীলীগ আবার ক্ষমতায় এসে সাংবাদিক কল্যান ট্রাস্ট পুনরায় চালু করে। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে সাংবাদিকরা যে কষ্টে আছেন তা অনুধাবন করতে পেরেছেন প্রধানমন্ত্রী। তাই তিনি সারা দেশে ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের মধ্যে আর্থিক অনুদান দিচ্ছেন। তিনি বলেন, সাংবাদিকরা সত্য ও সুন্দরের পূজারী। তিনি একটি আধুনিক ও কল্যানকর রাষ্ট্র বির্নিমানে সাংবাদিকরা কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

মোকতাদির  চৌধুরী এমপি আরো বলেন, আজ (শনিবার) বঙ্গজননী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন বিজয়লক্ষী নারী। বাঙ্গালীর স্বাধীকার আন্দোলনে অনেকগুলো টার্নিং পয়েন্টে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নিতে তিনি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সাহায্য করেছেন। ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে ফিরে আসা এবং ৭ মার্চের ভাষনের ব্যাপারে তঁার ছিলো ঐতিহাসিক ভূমিকা। বঙ্গবন্ধুর চেয়ে তার ভূমিকা কোন অংশেই কম নয়। একটি অজপাড়া গ্রাম থেকে উঠে এসে শেখ মুজিব যেমন জাতির পিতা হয়েছেন, তেমনি সেখান থেকে উঠে এসে একজন বালিকা বধূ বঙ্গজননীতে পরিনত হয়েছেন। তঁার জন্মদিনে আমি শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার ও প্রবীন সাংবাদিক মোঃ সাদেকুর রহমান। পরে প্রধান অতিথি সাংবাদিকদের হাতে ১০ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com