সংবাদ শিরোনাম
ওমিক্রন নিয়ে উদ্বেগ-সাউথ আফ্রিকা থেকে আগত ব্রাহ্মণবাড়িয়ার ৭ জনের বাড়িতে লাল পতাকা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন কার্যকরী কমিটি অনুমোদিত।। দীপক চৌধুরী বাপ্পী সভাপতি ও মনির হোসেন সাধারণ সম্পাদক সাহিত্য একাডেমির বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান দিবস উদযাপন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে সরাইল ও নবীনগরে চেয়ারম্যান পদে আ’লীগের ভরাডুবি প্রবাসী পিতার ভোট দিতে এসে পুত্র আটক আগামীকাল সাহিত্য একাডেমির নানান আয়োজনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান দিবস আগামী ৫ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন।। কাল থেকে আ’লীগের প্রার্থী বাছাই শুরু নাসিরনগরে যু্বলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থীদের দল থেকে বহিস্কার বিজয়নগরে ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৫ জন ও অন্যান্য পদে ৪৬৩ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা
ব্রাহ্মণবাড়িয়ায় পেঁয়াজের ঝাঁজে দিশেহারা ক্রেতাদের চোখে জল

ব্রাহ্মণবাড়িয়ায় পেঁয়াজের ঝাঁজে দিশেহারা ক্রেতাদের চোখে জল

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিপ্রতি ১০/১৫টাকা। গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার আনন্দ বাজার, ফারুকী বাজারসহ বিভিন্ন বাজারে ৬০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা হলেও বুধবার পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০/৭৫ টাকা কেজি দরে। এদিকে দাম বৃদ্ধির কারনে বাজারের অনেক দোকানে পেঁয়াজ পাওয়া যাচ্ছেনা।

শহরের জগত বাজারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন গৃহিনী বলেন, পেঁয়াজের দাম আস্তে আস্তে আমাদের ক্রয় ক্ষমতার বাইরে  চলে যাচ্ছে। তিনি বলেন, দাম বাড়ায় সামান্য পেঁয়াজ কিনেছি।
শহরের আনন্দ বাজারে ক্রেতা মহসিন মিয়া বলেন, পেঁয়াজের দাম দ্রুত বাড়ার কারনে নিম্ন আয়ের লোকজন কষ্ট করছে। ক্রেতারা দোকানীদের কাছে জিম্মি হয়ে যাচ্ছে। 
শহরের জগত বাজারের আড়ৎ মালিক মোঃ ইলিয়াস মিয়া বলেন, গত সোমবার ৬০ টাকা কেজি দরে পেঁয়াজ পাইকারি কিনে ৬৫ টাকা কেজি বিক্রি করেছি। বুধবার বাজার থেকে ৭০ টাকা দরে কিনে ৭৫ টাকা কেজি দরে বিক্রি করছি। তিনি বলেন, ভারত থেকে পেঁয়াজ না আসায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। 
জগত খুচরা বিক্রেতা কাউসার ট্রডার্সের মালিক মোঃ নাসির মিয়া বলেন, গত ১ সপ্তাহ আগেও পেঁয়াজের পাইকারি দাম ছিল ৪৫ টাকা। তা বিক্রি করেছি ৬০ টাকা দরে। বুধবার বাজারে পাইকারি পেঁয়াজের দাম ৬৩-৬৪ টাকা তা খুচরা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকায়। 
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিষ্ট্রেট সন্দীপ তালুকদার বলেন, অন্যান্য জেলার মত ব্রাহ্মণবাড়িয়াতেও বেড়েছে পেয়াঁজের দাম। একদিনের ব্যবধানে কেজি প্রতি দাম বৃদ্ধি পেয়েছে ৮ থেকে ১০ টাকা। বিক্রেতারা যেন ইচ্ছেকৃতভাবে দাম বাড়াতে না পারে এজন্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় আমরা বিভিন্ন বাজারে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছি। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com