সংবাদ শিরোনাম
বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ আশুগঞ্জে নামাজের মাসআলা নিয়ে মসজিদে হাতাহাতি, বাইরে সংঘর্ষ।। পুলিশসহ আহত-১৫

কবি সৈয়দ মোনাব্বির হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়ার দাবীতে নাসিরনগরে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ

কবি সৈয়দ মোনাব্বির হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়ার দাবীতে নাসিরনগরে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

তরুণ উদীয়মান কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ঘটনায় দায়েরকৃত মামলাকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়ার দাবীতে ব্রাহ্মবাড়িয়ার নাসিরনগরে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৪ নভেম্বর) দুপুর ১২ টায় নাসিরনগর শহিদ মিনার চত্বরে এক প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 
বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-নাসিরনগর এর আয়োজনে উদীচী নাসিরনগর উপজেলা শাখার সভাপতি মাহেন্দ্র চন্দ্র দাসের সভাপতিত্বে ও নাসিরনগর ঐক্যতান সাংস্কৃতি চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক শিবলি চৌধুরী এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সিনিয়র আইনজীবী এডঃ নাসির মিয়া, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মনির হোসেন, চেতনায় স্বদেশ গণগ্রন্থাগার এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও কথা সাহিত্যক আমির হোসেন, নাসিরনগর ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জামিল ফোরকান অধ্যাপক জামিল ফোরকান, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, নাসিরনগর উপজেলা প্রেসক্লাব সভাপতি সুজিত চক্রবর্তী, নাসিরনগর আকাজ সংস্কৃতি সংগঠন এর বিজয় কুমার সরকার, চেতনা নাট্য সংসদের আহবায়ক মফিজুল ইসলাম রতন, সৈয়দ মোহাম্মদ মাসুদ আবৃত্তি সংগঠনের সভাপতি সৈয়দ সালাউদ্দিন মুকুল, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ ব্রাহ্মণবাড়িয়ার আহ্বায়ক মনিরুল ইসলাম শ্রাবণ, যুগ্ন আহবায়ক এরফানুল হক সুজন, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাংস্কৃতিক সম্পাদক সংগীত শিল্পী সোহাগ রায়, বাগান বিলাসী সংগঠনের সমন্বয়ক আশিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র মৈত্রীর সভাপতি কবি ফাহিম মুনতাসির, মোঃ জিয়া উদ্দিন, শিল্পী আবৃত্তি দীপ্তি চৌধুরী প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তাগণ বলেন, অনেক জ্ঞানী-গুণীর জন্মস্থান নাসিরনগর। এই পূণ্যভূমিতে জন্ম নিয়েছিলেন কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন। অল্প বয়সী এই ছেলেটি নিজের কাব্য প্রতিভার গুণে সারাদেশে সুনাম অর্জন করেছিল।  কিন্তুু আমাদের চরম দূর্ভাগ্য যে এই প্রতিভাবন ছেলেটিকে আমরা বাঁচিয়ে রাখতে পারিনি। পরিশ্রমী ও প্রতিভাবন এই তরুণ কে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বক্তরা কবি তনন হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করার দাবি জানান। তারা এই মামলাকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি জানান।
পরে নেতৃবৃন্দ মিছিল করে নাসিরনগর থানার অভিমুখে যান এবং থানার অফিসার ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে দেখা করে মামলার অগ্রগতির খোঁজ খবর নেন। এর আগে জেলা নেতৃবৃন্দ নিহত কবি সৈয়দ মোনাব্বির তননের পরিবারের সাথে স্বাক্ষাৎ করে সমবেদনা জানান এবং কবি তননের কবর জেয়ারত করে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com