সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে কয়েদির মৃত্যু  ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীকে হত্যার অভিযোগ।। স্ত্রী আটক ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ গৃহবধূর মরদেহ ভেসে উঠলো পুকুরে পৌরসভার উন্নয়ন কর্মকান্ড ত্বরান্নিত করতে সকলে আন্তরিকতার সহিত কাজ করতে হবে; পৌর মেয়র নায়ার কবির  কমলগঞ্জে মনু দলই ভ্যালী কর্তৃক চা শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত।  বিদেশে সুনামের পর বাংলা টিভি বাংলাদেশে জনপ্রিয় হয়ে উঠেছে; প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে বক্তারা জনশুমারী ও গৃহগণনা সঠিকভাবে নিশ্চিত করা হলে বিভিন্ন ক্ষেত্রে তা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে; পৌর মেয়র নায়ার কবির আশুগঞ্জে র‍্যাবের অভিযানে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক  কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু  পৌরসভার ইমারত নির্মাণ অনুমোদন ও ভবনের গুণগতমান নিশ্চিতকরণ কমিটির সভা অনুষ্ঠিত
বিজয়নগরের কাঞ্চনপুরে সরকারি রাস্তা অবৈধভাবে দখল করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

বিজয়নগরের কাঞ্চনপুরে সরকারি রাস্তা অবৈধভাবে দখল করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে একটি সরকারি রাস্তার জায়গা অবৈধভাবে দখল করে বিল্ডিং নির্মাণ করেছেন স্থানীয় কয়েকজন প্রভাবশালী। এতে চরম দূর্ভোগ ও ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী। যানচলাচলে প্রতিবন্ধকতাও সৃষ্টি করছে অবৈধ দখলদাররা।

১৭ ফুট প্রশস্তের সরকারি এ রাস্তাটির দু’পাশে অবৈধ দখলের চিত্র।

সরজমিন ঘুরে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের নুরুল ইসলাম, আসিদ মিয়া, জাহার মিয়া জাক্কু, দুলাল মিয়া, কদর আলী, বিল্লাল মিয়া, হোসেন মিয়া, ফারুক মিয়া, মনু মিয়া, বাছির মিয়া ও ফজল মিয়া অবৈধভাবে কাঞ্চনপুর মৌজার — নম্বর দাগের সিএস ও বিএস ম্যাপের ১৭ ফুট প্রশস্তের একটি সরকারি রাস্তার জায়গা দখল করে বিল্ডিং নির্মাণ করে জনসাধারন ও যানবাহনের প্রতিবন্ধকতা তৈরি করছেন। এতে চরম দূর্ভোগ ও ভোগান্তি শিকার হচ্ছেন এলাকাবাসী। সরজমিনে গিয়ে দেখা যায় ১৭ ফুট প্রশস্তের সরকারি এ রাস্তাটি দু’পাশে ১০ ফুট প্রভাবশালীরা দখল করে রেখেছেন। এদের মধ্যে কদর আলী, দুলাল মিয়া, ফারুক মিয়া ও নুরুল ইসলাম তাদের বাড়ি সংলগ্ন রাস্তা অবৈধভাবে দখল করে বিল্ডিং দেয়াল নির্মাণ করেছেন। অভিযুক্ত বাকীরা ঘর, গাছ ও বেড়া দিয়ে রাস্তার জায়গা দখল করে রেখেছেন। অবৈধ দখলদারদের কারণে ১৭ ফুট প্রশস্তের রাস্তাটি বর্তমানে ৭ ফুট প্রশস্ত আছে। এতে করে এ রাস্তা দিয়ে বড় কোন যানবাহন ও কৃষি মৌসুমে ধান কেটে বাড়িতে নিয়ে যেতেও প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। 

কাঞ্চনপুর মৌজার ম্যাপ।

সরকারি এ রাস্তাটির উপর থেকে অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। 
এ বিষয়ে সিঙ্গারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম জানান, সরকারি ম্যাপ অনুযায়ী রাস্তাটির প্রশস্তের বিষয়টি আমার জানা ছিলো না। তবে রাস্তাটি প্রশস্ত কম হওয়ায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। সম্প্রতি স্থানীয় কয়েকজন ম্যাপ নিয়ে এসে আমাকে বিষয়টি অবগত করেছেন। কিন্তু দখলকৃত রাস্তার উপর পাকা স্থাপনা থাকায় সেটা উদ্ধারে উপজেলা প্রশাসনকে জানানো হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com