সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

ব্রাহ্মণবাড়িয়ায় অভিবাসী দিবস পালিত।। সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো তিন প্রবাসীকে সম্মাননা

ব্রাহ্মণবাড়িয়ায় অভিবাসী দিবস পালিত।। সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো তিন প্রবাসীকে সম্মাননা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় “ মুজিববর্ষের  আহবান, দক্ষ হয়ে বিদেশ যান” শ্লোগানে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত হয়েছে।

শুক্রবার  (১৮ ডিসেম্বর) সকাল ১০ টায় সার্কিট হাউজ মিলনায়তনে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। 
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, সোনালী ব্যাংকের এজিএম শরিফুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, মধ্যসত্বভোগী বা দালাল বা আদম বেপারীর খপ্পর থেকে সাবধান থাকতে হবে। তিনি বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে প্রবাসী কল্যান ডেস্ক রয়েছে। টিটিসি থেকে প্রবাসীদের সন্তানদের শিক্ষাবৃত্তি দেয়া হয়। প্রবাসীদের লাশ দ্রুত দেশে আনতে সরকার সহায়তা ডেস্ক খুলেছে। সরকার প্রতি বছর প্রতি উপজেলা থেকে ১ হাজার করে দক্ষ কর্মীদের প্রবাসে পাঠানোর কাজ করছে।
অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া কারিগারি  প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নেওয়া ৪০ জনকে সনদ প্রদান ও অভিবাসী দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় তিন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক এবং ওয়েজ আর্নার বোর্ড থেকে জেলার ১২৭জন অভিবাসী  সন্তানকে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। শিক্ষাবৃত্তির মধ্যে পিএসসি শিক্ষার্থীদের ১৪ হাজার টাকা, জেএসসি শিক্ষার্থীদের ২০ হাজার টাকা, এসএসসি  পর্যায়ের শিক্ষার্থীদের ২৭ হাজার টাকা এবং এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ৩৪ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।
জেলায় সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো তিন প্রবাসী এবং সর্বোচ্চ প্রবাসী আয় আসার মাধ্যম হিসেবে  ইসলামী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখাকে সম্মাননা প্রদান করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com