সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার ৩২ ভূমিহীন পরিবার পাবেন পাকা ঘর

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার ৩২ ভূমিহীন পরিবার পাবেন পাকা ঘর

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিত করতে সদর উপজেলায় পুরোদমে চলছে গৃহনির্মান কাজ।
জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় নির্মিত হচ্ছে ৩২টি পাকা ঘর।
“ আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার ” এই শ্লোগানে সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে নাটাই উত্তর ইউনিয়নের বেহাইর গ্রামে ৫টি, সুলতানপুর ইউনিয়নের জাঙ্গাল গ্রামে ৮টি, বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামে ৯টি ও মাছিহাতা ইউনিয়নের পাঘাচং গ্রামে নির্মিত হচ্ছে ১০টি ঘর।
প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই এমন ৩২টি পরিবারের পাবেন এসব ঘর।
সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে দ্রুতগতিতে এগিয়ে চলছে এই গৃহনির্মান কাজ। বর্তমানে গৃহ নির্মানের কাজ প্রায় শতকরা ৬০ভাগ শেষ হয়েছে। 
আগামী ১০ জানুয়ারির মধ্যে ৩২টি ঘর নির্মানের কাজ শেষ হবে। প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ সরকারি খাস জমির উপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট আধা-পাকা ঘর নির্মান করে দেয়া হচ্ছে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় ঘর নির্মান কাজ ও নির্মাণের মান তদারকি করা হচ্ছে। আগামী ১০ জানুয়ারির মধ্যে ঘরের নির্মান কাজ শেষ হবে। তিনি বলেন, সবগুলো ঘর একই নকশায় নির্মিত হচ্ছে। তিনি বলেন, এসব ঘর নির্মান শেষে প্রধানমন্ত্রীর আহবানে সাড়া নিয়ে ব্যক্তিগত উদ্যোগে আরো ৩২ ঘর নির্মান করা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com