সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নাসিরনগরে শিশুদের মাঝে ডায়রিয়ার প্রকোপ বিস্তার

নাসিরনগরে শিশুদের মাঝে ডায়রিয়ার প্রকোপ বিস্তার

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। ১ লা জানুযারী থেকে আজ পর্যন্ত ২০দিনে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অন্তত ২৩০ জন শিশু রোগী ভর্তি হয়েছে। আন্তঃবিভাগ ও বহির্বিভাগে মিলে চিকিৎসাসেবা নিয়েছে শতাধিক। স্বাস্থ্য কমপ্লেক্সে গড়ে প্রতিদিন ভর্তি হচ্ছে ১৫ জন ডায়রিয়ার রোগী । ডায়রিয়া আক্রান্তদের বেশির ভাগই ১থেকে ৫ বছরের শিশু। 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স নয়ন মনি জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতি ঘন্টায় ১ জন শিশু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। ভর্তি হওয়া রোগীদের সব ধরনের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। উপজেলার বুড়িশ্বর থেকে আসা ফেরু মিয়ার ছেলে ফাহিম (৬ মাস) ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়, (২) আশরাইলের ইনচান মিয়ার এক বছরের শিশু সন্তান শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছে। 
শিশুদের অভিভাবকরা জানান, গত কয়েক দিনের ঠান্ডায় শিশুদের পাতলা পায়খানার সাথে বমি করা শুরু করলে চিকিৎসার জন্য তারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। দু-তিন দিন ধরে এখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় বলেন, প্রচন্ড ঠান্ডা রোটা ভাইরাস দেখা দেওয়ায় শিশুরা ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। আক্রান্ত শিশুদের পানি শূন্যতা পূরণের পাশাপাশি জিংক দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, শিশুদের ডায়রিয়া থেকে রক্ষা করতে হলে অবশ্যই অভিভাবকদের সচেতন হতে হবে। পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার পাশাপাশি ফুটানো পানি পান করাতে হবে। তাছাড়া ঠান্ডা ও বাসী খাবার খাওয়ানো থেকে বিরত রাখতে হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com