সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

একযুগ ধরে কর্মকর্তাহীন নাসিরনগর পরিবার পরিকল্পনা অফিস ।। বিঘ্নিত নাগরিক সেবা

একযুগ ধরে কর্মকর্তাহীন নাসিরনগর পরিবার পরিকল্পনা অফিস ।। বিঘ্নিত নাগরিক সেবা

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি 

ছেলে হোক, মেযে হোক দুটি সন্তানই যথেষ্ট। দুটির বেশী নয়, একটি হলে ভাল হয়। সরকারের এ শ্লোগান ভেস্তে যেতে বসেছে নাসিরনগর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে। অফিসে নেই কর্মকর্তা মাঠে নেই কর্মী। মোশারফ হোসেন আর জহিরুল ইসলাম নামের দু জন অফিস সহকারী,অফিসের শূন্য চেয়ার আর কাগজ পত্রই যার একমাত্র ভরসা। এভাবেই দিনের পর দিন হাওয়ার উপর ভর করে চলছে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগ।
খোঁজ নিয়ে জানা গেছে, নাসিরনগর পরিবার পরিকল্পনা বিভাগে কর্মরত মেডিকেল অফিসার এম,সি,এইচ,এফ,পি ডাঃ মোঃ জাহাঙ্গীর হোসেন দীর্ঘদিন যাবৎ রয়েছেন কর্মস্থলে অনুপস্থিত। তিনি কখনো ছুটি নিয়ে, কখনো না নিয়ে আবার কখনো অসুস্থতার কথা বলে দীর্ঘদিন আসেননি কর্মস্থলে। 
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদটি দীর্ঘ প্রায় ১২ বৎসর যাবৎ শূন্য রয়েছে বলে জানান পার্শবর্তী সরাইলে কর্মরত, অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন মিয়া। মেডিকেল অফিসার দুইজনের মাঝে এক জনের পদ শূন্য। তিনি আরো বলেন, অত্র বিভাগে কর্মরত পরিবারকল্যাণ সহকারী ৩৪ জন কর্মরত থাকলেও ২৩টি পদ রয়েছে শূন্য। এফ, ডাব্লিও ,বি ১৩ জনের মাঝে রয়েছে ৯ জন। ৪টি পদ রয়েছে শূন্য। ইউনিয়ন পরিদর্শক ১৩ জনের মাঝে ১টি পদ রয়েছে শূন্য। এফ, ডাব্লিও ,সি ১৩ জনের মাঝে ৪ জন কর্মরত থাকলেও ৯টি পদ রয়েছে শূন্য। এমএলএসএস ৮ জনে কর্মরত রয়েছে ২ জন, ৬টি পদ রয়েছে শূন্য। স্যাকমো ৮জন কর্মরত থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ১জন। 
এ বিষয়ে মুঠো ফোনে ব্রাহ্মণবাড়িয়ার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক মোঃ মতিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, মেডিকেল অফিসার জাহাঙ্গীর হোসেনের বিষয়ে অধিদপ্তরে অনেক লেখালেখি হয়েছে। দীর্ঘ ১৫ মাস যাবৎ তার বেতন ভাতা বন্ধ রয়েছে। বর্তমানে তিনি অসূস্থতাজনিত কারণ দেখিয়ে বেতন ভাতা পাওয়ার জন্য অধিদপ্তরে আবেদন করেছে। ভোক্তভূগিসহ এলাকাবাসী এ বিষয়ে সুনজর দিতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব বি,এম ফরহাদ হোসেন (সংগ্রাম) এমপি ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com