সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

এস.এস.সি পরীক্ষার ফলাফল ব্রাহ্মণবাড়িয়ার ১৩ শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাশ

এস.এস.সি পরীক্ষার ফলাফল ব্রাহ্মণবাড়িয়ার ১৩ শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাশ


বিশেষ প্রতিবেদক, সময়নিউজবিডি টুুুয়েন্টিফোর

এস.এস.সি পরীক্ষার ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। এর মধ্যে জেলার কসবা উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান, বিজয়নগর উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান, নবীনগর উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান, আখাউড়া উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান, বাঞ্চারামপুর উপজেলার ১টি শিক্ষা প্রতিষ্ঠান ও আশুগঞ্জ উপজেলার ১টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।
জেলা শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে কথা বলে এসব ফলাফল জানা গেছে। 
খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে এবার এসএসসি পরীক্ষায় ২৭ হাজার ৪৭৯জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ করেছে ২৩ হাজার ৬শত ০৬ জন। পাশের হার ৮৫ দশমিক ৯১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে এক হাজার ১শত ৪৩জন পরীক্ষার্থী।  
ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার দুটি বিদ্যালয় এবারের এসএসসি পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। এর মধ্যে উপজেলার ইসলামপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৬জন  পরীক্ষা দিয়ে ১৬জনই পাশ করেছে। একই উপজেলার দত্তখোলা উবায়দুল মোকতাদির চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে ১২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১২জনই পাশ করেছে। তবে এই দুই বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি। 
আশুগঞ্জ উপজেলার সরকারি হাজী আবদুল জলিল উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৬ জন শিক্ষার্থী।আখাউড়া উপজেলায় দুটি বিদ্যালয় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। উপজেলার আখাউড়া নাছরিন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০৪ জন অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩জন শিক্ষার্থী। এই উপজেলার আমোদাবাদ আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয় থেকে ৬৬ জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। তবে কেউ জিপিএ-৫ পায়নি। 
বাঞ্ছারামপুর উপজেলার উজানচার কে এন উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ৮৪জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। নবীনগর উপজেলার দুটি বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। উপজেলার  বিদ্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১শত ১২জন অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫জন শিক্ষার্থী। একই উপজেলার নাটঘর উচ্চ বিদ্যালয় থেকে ৪১ জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। তবে কেউ জিপিএ-৫ পায়নি। 
কসবা উপজেলার পাঁচটি বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। উপজেলার কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে ৬৮জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২২ জন। কসবা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৮৬জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৭ জন।
উপজেলার পানিয়ারুপ উচ্চ বিদ্যালয় থেকে ৬৯ জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। উপজেলার বারাই আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয় থেকে ৭৬ জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩জন শিক্ষার্থী। 


উপজেলার লিয়াকত আলী উচ্চ বিদ্যালয় থেকে ১২৩ জন অংশ নিয়ে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী।জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।


সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com