সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে ; সফিউল আলম চৌধুরী

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে ; সফিউল আলম চৌধুরী

বাংলাদেশ বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ সফিউল আলম চৌধুরী বলেছেন, বাংলাদশ বৈশ্বিক উষ্ণতার নেতিবাচক প্রভাব কমানো ও টেকসই পরিবেশের উন্নয়নে প্রাকৃতিক বনাঞ্চলের ভূমিকা অতীব গুরত্বপূর্ণ। আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে। আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও বিশ্বের বিশ্বয়। কিন্তু পুষ্টিতে আমরা পিছিয়ে আছি। এ পুষ্টির চাহিদা মিটাতে আমরা প্রতিবছর ৩টি করে গাছ লাগাই, দুটি ফলজ, একটি বনজ। এছাড়াও টেকসই উন্নয়ন রূপদেয়া আমাদের লক্ষ্য। তাই আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে।তিনি আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রতিনিয়ত বন দখলের প্রতিযোগিতা চলছে। বনের জমি দখল করে কেউ শিল্প-কারখানা গড়ে তুলছে, কেউ আবার তৈরি করছে সীমানাদেয়াল। বড় বড় শিল্পপতি শুধু নয়, বন দখলদারের তালিকায় আছে এলাকাবাসী, প্রভাবশালী ব্যক্তিবর্গ। তারা বনের জমি দখল করে বাড়িঘর ও দোকানপাট তৈরি করছে। কেউ কেউ আবার বিলাসবহুল বাংলো তুলছে বনের জমিতে। খাদ্যের উৎস, অর্থনৈতিক উন্নয়ন, চিত্তবিনোদন এবং পরিবেশ ও জীববৈচিত্র্যের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরত্ব অপরিসীম। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
গতকাল বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ায় সহকারি বন সংরক্ষনের কার্যালয় ও এস,এফ,এন,টি,সি কুমিল্লা সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয় উদ্বোধনকালে এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন বন সংরক্ষণ সামাজিক বনাঞ্চল ঢাকার মোঃ ইমরান হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা (কুমিল্লা সামাজিক বন বিভাগ) মুহাম্মদ নুরুল করিম, কমরেড নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও সূধীজনরা। 
পরে ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন  করে দায়া পরিচালনা করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com