সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ট্রেনের এসি অপারেটরের বিরুদ্ধে মিথ্যা ছিনতাইয়ের অপবাদ দিয়ে হয়রানির অভিযোগ

ট্রেনের এসি অপারেটরের বিরুদ্ধে মিথ্যা ছিনতাইয়ের অপবাদ দিয়ে হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক//সময়নিউজবিডি  

রাজশাহী পদ্মা ট্রেনে এসি অপারেটর আরএম গ্রেড-৩ মোঃ সুমন রায়হানের নামে ষড়যন্ত্র মূলক মিথ্যা ও বানোয়াট ছিনতাই ও হামলার অভিযোগ এনে তাকে হত্যার হুমকি দিয়েছেন মাহবুব আলম আকন্দ নামের এক যাত্রী। গত ১৬ ডিসেম্বর পদ্মা ট্রেনটি কমলাপুর স্টেশন থেকে ছাড়ার ৫ মিনিট আগে এ ঘটনাটি ঘটে।
এদিকে ঘটনার দিনেই বিষয়টি ট্রেনের ইনচার্জ গার্ডকে জানান ও গার্ডের অভিযোগ বইতে লিপিবদ্ধ করেন। এছাড়া গত ১৭ তারিখ রেলওয়ে পাকশী বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেন আরএম গ্রেড-৩ সুমন রায়হান। 
ঘটনা সূত্রে জানা গেছে, গত ১৬ই ডিসেম্বর ৭৬০ পদ্মা ট্রেনটি রাত ৯টায় জয়দেবপুর স্টেশন পৌঁছালে এসি অপারেটর  সুমন রায়হান (আরএমগ্রেড-৩) ট্রেন থেকে স্টেশনে নেমে  আকন্দ  নামের এক যাত্রীর মানিব্যাগ ছিনতাই করেছে বলে অভিযোগ করেন এসি অপারেটর সুমন রায়হানের বিরুদ্ধে।
এদিকে, পদ্মা ট্রেনটি রাজশাহী  থেকে ঢাকা যাওয়ার পথে কোন স্টেশনে নিচে নামেনি এসি অপারেটর সুমন রায়হান। ট্রেনটি জয়দেপুর স্টেশনে পৌছার পূর্ব মুহুর্তে মৌচাক স্টেশন থেকে এসির যান্ত্রিক সমস্যার কারনে ট্রেনের ক নং বগিতে এসি ঠিক করতে ব্যস্ত ছিলেন এসি অপারেটর সুমন রায়হান। এ সময় সুমনকে সহযোগিতা করতে সাথে ছিলেন ট্রেনের কর্মরত ইলেক্ট্রিশিয়ান নান্নু হোসেন। 
পদ্মা ট্রেনটি ঢাকা কমলাপুর স্টেশনে পৌছানোর পরে পুনরায় রাজশাহীতে ছেড়ে আসার পূর্বে আকন্দ নামের যাত্রী ও অজ্ঞাতনামা তিনজন যুবক সুমন রায়হানকে হত্যার হুমকিসহ সুমন রায়হানের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা ও বানোয়াট ছিনতাইয়ের অভিযোগ এনে তাকে হুমকি-ধামকি দেয়। 
অপরদিকে ঘটনার ৮ দিন পর মাহবুব আলম আকন্দ নামের ওই যাত্রী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা বরাবর গত ২৪ ডিসেম্বর তারিখে এসি অপারেটর সুমন রায়হানের বিরুদ্ধে জয়দেবপুর স্টেশনে তাকে চেপে ধরে তার মানিব্যাগ ছিনতাইয়ের মিথ্যা বানোয়াট অভিযোগ করেন। এমন মিথ্যা অভিযোগ করে রেলের সুনাম ক্ষুন্ন করছে ও হয়রানি করছে বলে দাবি করেন ওই দিন পদ্মা ট্রেনে থাকা কর্মরত কন্ট্রাকটার গার্ড আরিফ হোসেন গাড গ্রেড-২ ও ইনচার্জ গার্ড টোকেন গার্ড গ্রেড-১ এবং এসি অপারেটর ভূক্তভোগী সুমন রায়হান।
সেদিন দায়িত্বে থাকা কন্ট্রাকটার গার্ড আরিফ জানান, গত ১৬ তারিখ রাজশাহী থেকে ঢাকায় ছেড়ে যাওয়া পদ্মা ৭৬০ ট্রেনটি জয়দেবপুর স্টেসনে ৪ মিনিট দাড়িয়ে ছিল শুধু। সেখানে আকন্দ নামের যাত্রী ট্রেন থেকে নিচে নামলে এসি অপারেটর সুমন নাকি তার মানিব্যাগ ছিনতাই করে নিয়েছে বলে যে অভিযোগ তুলেছেন, কিন্তু সেদিন প্রকৃতপক্ষে এধরণের  কোন ঘটনা ঘটেনি। আকন্দ নামের ওই যাত্রী মিথ্যা ও বানোয়াট  ছিনতাইয়ের অভিযোগ করে এসি অপারেটর সুমন রায়হানকে হয়রানি করছে এবং রেলের সুনাম ক্ষুন্ন করছে। 
তিনি আরো বলেন, এমন ঘটনা যদি ওই যাত্রীর সাথে ঘটে থাকে তাহলে সে কর্মরত ট্রেনের জিআরপি পুলিশ কে জানাতে পারতো অথবা আমাদের দ্রুত জানাতে পারতো। তা না করে ওই আকন্দ নামের যাত্রী ট্রেনে চড়ে জয়দেবপুর থেকে কমলাপুর স্টেশনে আসার পর ট্রেনটি পুনরায় রাজশাহী ফেরত আসার জন্য ছাড়ার ৫ মিনিট আগে হঠাৎ করেই আকন্দ নামের যাত্রী ও স্থানীয় তিন অজ্ঞাত কিছু যুবক এসে এসি আপারেটর সুমন কে তার জয়দেবপুর স্টেশনে মানিব্যাগ ছিনতাইয়ের ও হামলার অপবাদ দিয়ে হুমকি-ধামকি দেয়। 
ঘটনার ৮ দিন পরে মাহবুবুল আলম আকন্দ নামের ওই যাত্রী লিখিত অভিযোগ করেন বাংলাদেশ রেলওয়ে ব্যবস্থাপক বরাবরসহ রেল মন্ত্রানলায়ের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তার কাছে।এমন মিথ্যা ষড়যন্ত্র মূলক ভাবে অভিযোগ করে রেলের সুনাম ক্ষুন্ন করছে বলে জানান ট্রেন পরিচালকরা।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com