সংবাদ শিরোনাম
বিজয়নগরে ইউএনও আরাফাত ও গণপূর্তের প্রকৌশলীদের মধ্যে হাতাহাতি দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে জেলা কেন্দ্রীয় সমবায় কল্যান সমিতির ফুলেল শুভেচছা বিজয়নগরে আগামী ৭ মার্চ মুজিব ঢাকা ম্যারাথন ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মত মুদ্রণশিল্প মালিকদের পরিবেশ অধিদপ্তরের নিবন্ধন ওপারে চলে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে বিভিন্ন মহলের ফুলেল শুভেচছা ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রুবেলের গাড়িতে সন্ত্রাসী হামলা ও ভাংচুর।। আহত-০২।। গ্রেপ্তার -০২ বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির খান স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত দ্বিতীয় মেয়াদ মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে বিজয়নগর যুবলীগসহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্টজনদের ফুলেল শুভেচ্ছা অব্যাহত এবার কাউন্সিলর হিসেবে ইন ও আউট হলেন যারা
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু ; প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু ; প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা

নজরুল ইসলাম দয়া//স্টাফ রিপার্টার, সময়নিউজবিডি  

টঙ্গীর তুরাগ তীরে গতকাল শুক্রবার (১০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আনুষ্ঠানিকভাবে ইজতমা শুরুর দুই-তিনদিন আগ থেকেই ময়দান প্রবেশ শুরু করেন মুসল্লিরা। শুক্রবার ফজর নামাজের পর আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বরাবরের মতাে এবারও থাকছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। ইজতেমা ময়দান পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছেন পুলিশ প্রশাসন।প্রচন্ড শীতে উপেক্ষা করে এরইমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে জড়াে হচ্ছেন। মুসল্লিদের চাপে আবদুল্লাহপুর থেকে গাজীপুরের চাদনা চৌরাস্তা এবং আশুলিয়ার নবীনগর পর্যন্ত দেখা দিয়েছে ব্যাপক যানজট। পুরাে ইজতেমার ময়দানজুড়ে সিসিটিভি, আর্চওয়াচ, মেন্টাল ডিটেক্টর বসানো হয়েছে। সার্বিক নিরাপত্তায় এবার ইজতেমায় প্রায় সাড়ে ৮ হাজার পুলিশ সদস্য কাজ করছেন। ২০ লাখ মুসল্লির সমাগমকে সামনে রেখে প্রতিদিন সাড়ে ৩ কােটি গ্যালেন পানির ব্যবস্থাও করা হয়েছে।  বাড়তি টয়লেট নির্মাণ ও স্থায়ী টয়লেটগুলাে ব্যবহার উপযােগী করা হয়েছে।গতকাল ১০, ১১, ১২ জানুয়ারি থেকে রাজধানীর কাকরাইল জামে মসজিদের ইমাম মাওলানা জােবায়ের আহমেদের অনুসারী মুসল্লিরা এ বিশ্ব ইজতেমায় অংশ নেবেন। ১২ জানুয়ারি রবিবার দুপুরে আখেরি মােনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা। ১৩ জানুয়ারি সকালের মধ্যে ময়দান ত্যাগ করবেন মুসল্লিরা। এদিকে আগামী ১৭ জানুয়ারি শুক্রবার ফজর নামাজের পর আমবয়ানের মাধ্যমে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেবেন মাওলানা সাদ পন্থী মুসল্লিরা। ১৯ জানুয়ারি দুপুরে আখেরি মােনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ বছরের বিশ্ব ইজতেমা। 
গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম।

স্থান সংকুলান সমস্যার সমাধানে গত ২০১১ সাল থেকে টঙ্গীতে বিশ্ব ইজতেমা তিনদিন করে দুই পর্বে অনুষ্ঠিত হয়। তবে ২০১৮ সালে মাওলানা সাদকে ঘিরে বিবাদে লিপ্ত হয়ে পড়ে তাবলীগ জামাত। এনিয়ে বিভিন্ন সময় সংঘর্ষের ঘটনাও ঘটে। এরপর থেকে দুই পক্ষ আলাদা করে ইজতমায় অংশগ্রহণ করছে।
ইজতেমা আয়ােজকরা জানান, এবার দেশের ৬৪ জেলার মুসল্লিদের সুবিধার জন্য ইজতেমা ময়দান ৯২টি খিত্তায় ভাগ করা হয়েছে। মুসল্লি বেশি হয়ে গেলে তাদের জন্য আরও পাঁচটি খিত্তা রিজার্ভ রাখা হয়েছে। আয়ােজক কমিটির ধারণা, গতবারের চেয়ে এবার কয়েকগুন বেশি মুসল্লি ময়দানে অবস্থান নিবেন। 
এদিকে, বিভিন্ন জেলার মুসল্লিরা তাদের সামানা নিয়ে ময়দানে অবস্থান করতে দেখা গেছে। 

ইনামসময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com