সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

অপকর্ম—০২/ সাব রেজিস্ট্রি অফিস, ঘুষের টাকায় সবই সম্ভব ; বহাল তবিয়তে আজমল

অপকর্ম—০২/ সাব রেজিস্ট্রি অফিস, ঘুষের টাকায় সবই সম্ভব ; বহাল তবিয়তে আজমল

জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, দূর্নীতি দমন কমিশন, ভূমি মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়।

বিশেষ প্রতিবেদক, সময়নিউজবিডি  টুয়েন্টিফোর  সাব রেজিস্ট্রি অফিস, ঘুষের টাকায় সবই সম্ভব ; বহাল তবিয়তে আজমল। লক্ষাধিক টাকার ঘুষ বানিজ্যের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদর সাব রেজিস্ট্রি অফিসের খন্ডকালীন সাব রেজিস্টার আজমল হোসেনের  বিরুদ্ধে জায়গার শ্রেণী পরিবর্তন করে সরকারের রাজস্ব ফাঁকির অভিযোগে সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশের পরও বহাল তবিয়তে রয়েছেন বিতর্কিত এই কর্মকর্তা। রাজস্ব ফাঁকির সেই অর্থ আদায়ে তার নেই কোন তৎপরতা। এতে করে সাধারন মানুষের মধ্যে তৈরি হয়েছে নানান রকম প্রশ্ন! সাব রেজিস্টার আজমল হোসেনের খুঁটির জোর কোথায়? 
গত ১৬ মে অনলাইন নিউজ পোর্টাল সময়নিউজবিডি টুয়েন্টিফোর ডটকম এ এ সংক্রান্ত অভিযোগে প্রতিবেদন প্রকাশ করা হয়। খোঁজ নিয়ে জানা যায়, জেলার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের সিঙ্গারবিল মৌজার সিঙ্গারবিল বাজার এলাকায় অবস্থিত একটি কারখানার ভূমিকে পরিত্যাক্ত কারখানা/ভিটে ভূমি দেখিয়ে সরকারকে লক্ষাধিক টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে দাতা-গ্রহীতা, দলিল লেখক ও সাব রেজিস্টার এর যোগসাজশে সরকারের এ রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে। যার বিনিময়ে দাতা গ্রহীতার কাছ থেকে কয়েক লক্ষাধিক টাকা ঘুষ নিয়েছেন সদর দলিল লেখক সমিতির সভাপতি হাজী মিজানুর রহমান খন্দকার ও সাব রেজিস্টার, সে জন্যই তারা নিজেদের পকেট ভারী করতে সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছেন বলে অনেকেই মন্তব্য করেন। কথিত আছে বাংলাদেশ সাব রেজিস্টার সমিতির এক শীর্ষ নেতা ও মাননীয় আইনমন্ত্রী মহোদয়ের এলাকার একজন সাব রেজিস্টারও রয়েছেন এই অবৈধ লেনদেনের সাথে জড়িত।       
বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়ন ভূমি অফিসের অধীনস্থ সিঙ্গারবিল মৌজার এই জমির রেকর্ডপত্রে জানা যায়, উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের কাশিনগর গ্রামের জুলমত আলীর ছেলে মুকসুদ আলীর নামে বিএস ২৯২ নং খতিয়ানে সাবেক ৫২৬/৫৫৭ ও হালে ৩৪৪ দাগে কারখানা হিসেবে ১৩ শতক ৫০ পয়েন্ট রেকর্ড ভুক্ত হয়ে সরকারি খাজনা পরিশোধ করে ভূমির মালিক সত্ববান হয়ে নিজ নামে নামজারি করে দীর্ঘ ২৫ বছর ভোগদখল করা অবস্থায় গত ২০০৭ ইং সনে একই এলাকার সিঙ্গারবিল গ্রামের প্রবাসী বাছির মিয়ার নিকট বিক্রি করেন। পরে ১৯ নভেম্বর ২০০৭ ইং সনে ব্রাহ্মণবাড়িয়া সদর সাব রেজিস্ট্রি অফিসের ৮৩৪০ নং সাব কাবলা দলিল মূলে মোঃ বাছির মিয়া মালিক সত্ববান হয়ে নিজ নামে নামজারি করে সরকারের খাজনা পরিশোধ করে ভোগদখল করা অবস্থায় গত ২০১৬ ইং সনে বাছির মিয়ার কাছ থেকে  মৌখিকভাবে মোঃ হামদু মিয়া সহ আরো চারজন যৌথভাবে জমিটি ক্রয় করে তৎকালীন সময়ে ভূমির শ্রেনী পরিবর্তন করে অর্থাৎ কারখানা কে ভিটি ভূমি হিসেবে সাব কাবলা করতে চাইলে ঐ সময়ে কর্মরত সাব রেজিস্টার তথ্য গোপন করে সরকারের রাজস্ব ফাঁকিতে অস্বীকৃতি জানালে ঐ বছরের ১৪ এপ্রিল ২০১৬ ইং তারিখে হামদু মিয়া ভুঁইয়ার ছেলে হারুন অর রশীদের নামে সদর সাব রেজিস্ট্রি অফিসের ৮৩০০ নম্বর অপ্রত্যাহার যোগ্য পাওয়ার অব অ্যাটর্নি (পন্যমূল্য ব্যতীত) করেন। যে জমিটি পাওয়ার অব অ্যাটর্নিতে কারখানা সেই একই জমি ভিটি হিসেবে সাব কাবলা করার পেছনের রহস্য কি?  যদিও পত্তন ভুমি অফিস বলছে উক্ত ভূমিটি এখনো পর্যন্ত কারখানা হিসেবেই রেকর্ড আছে। 
তৃতীয় ও শেষ পর্বে পড়ুন আরো কারা জড়িত আছেন সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই দলিল করার কাজে জড়িত। 


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com