সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ট্রেন আটকিয়ে দুটি ট্রেনের যাত্রাবিরতি সহ নতুন একটি আন্তঃনগর ট্রেনের দাবীতে অবস্থান কর্মসূচী পালিত

ট্রেন আটকিয়ে দুটি ট্রেনের যাত্রাবিরতি সহ নতুন একটি আন্তঃনগর ট্রেনের দাবীতে অবস্থান কর্মসূচী পালিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি   

ব্রাহ্মণবাড়িয়ায় আন্তঃনগর কালনী ও বিজয়  এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি সহ নতুুন একটি আন্তঃনগর ট্রেনের দাবীতে দীর্ঘদিন যাবত জেলার সর্বস্তরের নাগরিকরা বিভিন্ন সংগঠনের ব্যানারে আন্দোলনের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। 
শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে এ অবস্থান কর্মসূচী পালন করা হয়। 
অবস্থান কর্মসূচী চলাকালে সকাল সোয়া ১১টায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর কালনি এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় আন্দোলনকারী নাগরিকরা রেলনাইনে অবস্থান নিয়ে ট্রেনটি আটকে দেয়। পরে নাগরিক ফোরাম নেতৃবৃন্দের অনুরোধে বিক্ষুব্ধ নাগরিকরা রেলনাইন থেকে সরে গেলে ট্রেনটি পুনরায় ঢাকার উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে যায়।                 
অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি সিনিয়র সাংবাদিক পীযুষ কান্তি আচার্য।        
অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন ও ব্রাহ্মণবাড়িয়া নাট্য সংস্থা (ব্রানাস) এর সভাপতি সাংবাদিক মনজুরুল আলম, জেলা জাসদের সভাপতি আকতার হোসেন সাঈদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক সাংবাদিক আবদুন নূর। 
জেলা নাগরিক ফোরামের সাধারন সম্পাদক রতন কান্তি দত্তের পরিচালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকে ট্রেনে প্রতিদিন কয়েক হাজার মানুষ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে। প্রতিনিয়ত যাত্রীর সংখ্যা বাড়লেও সেবার মান ভালো ও আসন সংখ্যা বাড়েনি। টিকেট কাউন্টার থেকে যে পরিমাণ টিকেট ইস্যু করা হয় তার বেশিরভাগই চলে যায় কালোবাজারির হাতে। এতে করে কয়েকগুণ বেশি মূল্যে টিকেট কিনতে হয় যাত্রীদের। এসব দূর্ভোগ লাগবে একটি নতুন আন্তঃনগর ট্রেনের দাবী করেন। পাশাপাশি আন্তঃনগর কালনি ও বিজয় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবী জানিয়ে বক্তারা বলেন, যদি দ্রুত দাবী বাস্তবায়ন করা না হয় তাহলে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের নাগরিকদের সাথে নিয়ে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।      
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।                                                                                        

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com