সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

মুজিববর্ষ উপলক্ষ্যে সারা দেশে নতুন শিল্পকারখানা চালু করতে যাচ্ছে সরকার ; শিল্প প্রতিমন্ত্রী

মুজিববর্ষ উপলক্ষ্যে সারা দেশে নতুন শিল্পকারখানা চালু করতে যাচ্ছে সরকার ; শিল্প প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প প্রতিমন্ত্রী ও বেসরকারি টেলিভিশন মোহনা টিভির চেয়ারম্যান আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, মুজিববর্ষ উপলক্ষ্যে সারা দেশে নতুন নতুন শিল্পকারখানা চালু করতে যাচ্ছে সরকার।অনেকগুলাে শিল্পকারখানা বন্ধ ছিল। ইতােমধ্যে সেগুলাে নতুনভাবে চালু করে শ্রমিক-কর্মচারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করছি। এখনো যেসব জায়গায় সারকারখানা নেই, সেসব জায়গায় সরকারের পক্ষ থেকে সারখানা করার সিদ্ধান্ত  নিয়েছি। 
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার এন্ড কেমিক্যাল কােম্পানি লিমিটেড পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামীলীগ সভানেত্রী সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা দেয়া নতুন ১০০টি অর্থনৈতিক শিল্পাঞ্চলের মধ্যে আশুগঞ্জও অন্তর্ভুক্ত রয়েছে। আশুগঞ্জ সারকারখানার পুরনাে যন্ত্রপাতি নতুনভাবে সংযােজন করার পরও যদি কাজ না হয় তাহলে নতুন সারকারখানা স্থাপন করা হবে। সেজন্য বিসিআইসি থেকে প্রস্তাব দিতে হবে যে এ কারখানার যন্ত্রপাতি আর চলবে না।     

কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, এখন যথাসময়ে কৃষকদের কাছে সার পৌঁছে দেয়া হচ্ছে। যার কারণে কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে এবং আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমরা চেষ্টা করব আমাদের দেশের চাহিদা মিটিয়ে যেন বিদেশে সার রফতানি করতে পারি। সবধরণের পরিকল্পনা আমাদের রয়েছে। যার প্রেক্ষিতে আমরা কারখানাগুলাের আধুনিকায়ন করেছি।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদরশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পােরেশনের (বিসিআইসি)  চেয়ারম্যান হাইয়ুল কাইয়ূম, আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কােম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাে. হাবিবুর রহমান ও মহাব্যবস্থাপক (প্রশাসন) এ.টি.এম বাক্কী ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাে. নাজিমুল হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে এর আগে দুপুর সাড়ে ১২টায় প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার এন্ড কেমিক্যাল কােম্পানি লিমিটেড পরিদর্শন আসেন। 
এ সময় প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মােহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ, মােহনা টেলিভিশন ব্রাহ্মণবাড়িয়া পরিবারের পক্ষে মোঃ শাহজাদাসহ অন্যান্য উপজেলা প্রতিনিধিবৃন্দ। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com