সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

মনিপুর বন্দরবাজারে দোকান ভাংচুর লুটতরাজের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের

মনিপুর বন্দরবাজারে দোকান ভাংচুর লুটতরাজের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের মনিপুর বন্দরবাজারে দোকানপাটে হামলা ভাংচুর ও লুটতরাজের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়া চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দ্রুত বিচার আইন ট্রাইব্যুনালে মনিপুর বন্দরবাজার পরিচালনা কমিটির সভাপতি আব্দুল করিম বাদী হয়ে ১৩ জন আসামীর নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন। 
মামলার আসামীরা হলেন- লিলু মিয়া, এবিএম মাসুম, জাকির মিয়া, সামসু মিয়া, সোহেল মিয়া, নান্নু মিয়া, ফরিদ মিয়া, আসকর, শাহীন মিয়া, নোয়াব মিয়া, ফারুক মিয়া, রাহিম মিয়া ও রুসমত আলী।
ব্রাহ্মণবাড়িয়া চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দ্রুত বিচার আইন ট্রাইব্যুনালে বিজ্ঞ বিচারক বাদীর অভিযোগ গ্রহণ করে বিজয়নগর থানা পুলিশকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্তপূর্বক মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেন। 

মামলার এজাহারে, মনিপুর বন্দরবাজার পরিচালনা কমিটির সভাপতি আব্দুল করমি অভিযোগ করেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সংযোগ সড়ক শেখ হাসিনা (সীমনা-ব্রাহ্মণবাড়িয়া) সড়কের মনিপুর ব্রীজের পশ্চিম পাশে ধুলিবাড়ি সংলগ্ন সড়কের দক্ষিণপাশ অবৈধভাবে দখল করে গরুর খামার নির্মাণ করেন একই এলাকার ইউনুস মিয়ার ছেলে লিলু মিয়া গংরা। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য সেলিম মেম্বার জনস্বার্থে অবৈধ দখলদার লিলু মিয়া গংদেরকে বাঁধা দেন। এ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গত ৮ আগস্ট ২০২০ ইং রোজ শনিবার সকালে স্থানীয় ইউপি ভূমি উপসহকারী কর্মকর্তা সরজমিনে এসে ঘটনার সত্যতা পেয়ে অবৈদ দখলদার লিলু মিয়া গংদের অবৈধ গরুর খামারটি উচ্ছেদের নির্দেশ দেন। এতে অবৈধ দখলদার লিলু মিয়া গংরা ক্ষুব্ধ হয়ে বিকেল সাড়ে ৩ টায় মনিপুর বন্দরবাজারে সেলিম মেম্বারের উপর হামলা করে। এসময় সেলিম মেম্বারের গোষ্ঠীর লোকজন সেলিম মেম্বারকে হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হন। এ ঘটনার জেরধরে একই দিন সংঘর্ষের কিছু সময়ের পরেই বিকেল ৫ টায় লিলু মিয়া গংরা মনিপুর বন্দরবাজারের সাইফুল ইসলামের দোকান, শাহাবুদ্দিন এর দোকান, কবির মিয়ার দোকান, মাহফুজ মিয়ার দোকান ও আমিন উদ্দিন ওরফে ছোট্টন মিয়ার দোকানে হামলা ভাংচুর ও লুটতরাজ চালিয়ে বাজারে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করে।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ওসমান গণি (৩) বলেন, বাদীর অভিযোগ গ্রহণ করে বিজ্ঞ আদালত বিজয়নগর থানা পুলিশকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্তপূর্বক মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেন। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com