সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল, ঔষধ প্রশাসন অধিদপ্তর ও কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির আয়োজনে জেলার ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

শুক্রবার (০১ জানুয়ারি ২০২১ ইং) সকালে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথি হিসেবে দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ও গাইনী বিভাগের প্রধান ডাঃ ফৌজিয়া আক্তার। 
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা নিউরোসাইন্স হাসপাতালের সহকারী অধ্যাপক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মনির হোসেন, বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি আহমদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার, ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি ও প্রশিক্ষক রেজাউল হক ও আফসার সাইফ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ফৌজিয়া আক্তার বলেন, যে কোন বিষয়ে প্রশিক্ষনের কোন বিকল্প নেই। আপনারা যারা প্রশিক্ষণ নিচ্ছেন তারা সবাই আমাদের সহযোগী। কারণ আমরা যখন রোগীদেরকে ঔষধ লিখে দেই তখন রোগীরা আপনাদের কাছে যায়। আপনারা যখন তাদের ঔষধ বুঝিয়ে খাবার নিয়ম বলে দেন তখন রোগীরা ঔষধ খেয়ে সুস্থ হয়। একজন রোগীকে সুস্থ করার জন্য আপনাদের ভূমিকা অনেক বেশি। তাই আপনারা সবাই দক্ষতার সাথে রোগীদের সেবা দিয়ে যাবেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসির নববর্ষের শুভেচ্ছা।

অনুষ্ঠানে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ দেশ। করোনা ভাইরাসের প্রভাবসহ নানা জটিলতার কারণে দীর্ঘ এক বছর প্রশিক্ষণ বন্ধ ছিলো। তিনি বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে ফামার্সিষ্টরা সঠিকভাবে তাদের ঔষধ ব্যবসা পরিচালনা করতে পারবে। তিনি সকলকে ভেজাল ও নকল ঔষধ বিক্রি থেকে বিরত থাকার আহবান জানান তিনি। দুই মাস ব্যাপী প্রশিক্ষন কর্মশালায় জেলার তিনশত ফার্মাসিষ্ট অংশ গ্রহন করেন। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com