সংবাদ শিরোনাম
সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি তিস্তাপাড়ের ২ হাজার পরিবার পানিবন্দি ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন

আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় “করোনাকালে টেকসই উন্নয়ন ও সুশাসন: নেতৃত্বে সমতা প্রতিষ্ঠায় নারী” এই 
প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টান্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে ০৮ মার্চ ২০২১ তারিখ সোমবার সন্ধ্যা ৭:৩০ টা “টেকসই উন্নয়ন ও সুশাসন: নেতৃত্বে সমতা প্রতিষ্ঠায় নারী” বিষয়ক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে যুক্ত ছিলেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর উপ মহাব্যবস্থাপক নূর কামরুন্নাহার। মূখ্য আলোচক হিসেবে বক্তব্যে তিনি জেন্ডার, নারী ক্ষমতায়ন, সমতা, টেকসই উন্নয়ন ও সুশাসন বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন নারীর অর্থনৈতিক উন্নয়ন মানে প্রকৃত নারী উন্নয়ন নয়। নারীকে অবমূল্যায়ন, অবদমন, নারীর প্রতি বৈষম্য এবং নারীর চিন্তার দাসত্বের কারণে নারী পুরুষের সমতা প্রতিষ্ঠিত হয়নি। নারীর প্রতি সকল প্রকার বৈষম্য বিলোপ এবং নারী পুরুষের যৌক্তিক ও ন্যায্য সমতা প্রতিষ্ঠিত হলেই টেকসই উন্নয়ন ও সুশাসনের পরিবেশ তৈরী হবে।
দিবসটি সম্পর্কে আরো বক্তব্য প্রদান করেন সনাক সহ সভাপতি আবদুন নূর, সনাক সদস্য ডা. এফ জামান, ডা. মেসবাহ উদ্দিন চৌধুরী এবং স্বজন সমন্বয়ক নিলুফার নেলী। আলোচনা সভায় বক্তারা দিবসটির তাৎপর্য উল্লেখ করে বলেন নারীর নিজস্ব যোগ্যতা অর্জন, অর্থনৈতিক সক্ষমতা এবং অধিকার আদায়ে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তোলা এবং মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক সমাজ গড়ে তোলার মাধ্যমেই টেকসই উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা সম্ভব।
মুক্ত আলোচনায় ইয়েস, ইয়েস ফ্রেন্ডস ও বিভিন্ন কলেজের তরুণ শিক্ষার্থীবৃন্দ মতামত ব্যক্ত করে বলেন করোনাকালে নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি পাওয়ায় বর্তমান সমাজ ব্যবস্থা নারীর জন্য অনিরাপদকেই নির্দেশ করে। 
সনাক সদস্য মোহাম্মদ আরজু এর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, বিভিন্ন কলেজের তরুণ শিক্ষার্থীবৃন্দ এবং টিআইবি ব্রাহ্মণবাড়িয়ার কর্মীবৃন্দ যুক্ত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com