সংবাদ শিরোনাম
মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই; ইউএনও ইরফান উদ্দিন আহামেদ  বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ।। ৫০ হাজার টাকা জরিমানা   বিজয়নগরে সরকারি ব্যবস্থাপনায় ধান সংগ্রহ শুরু আশুগঞ্জে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব মা দিবস উদযাপন  ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক  আগামীকাল দিনব্যাপী জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ইউপি সদস্যা শেলিনা কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যাবে; বাউবি উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার
ব্রাহ্মণবাড়িয়ায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না সাধ্যমতো চেষ্টা করেছে; ডিআইজি আনোয়ার হোসেন

ব্রাহ্মণবাড়িয়ায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না সাধ্যমতো চেষ্টা করেছে; ডিআইজি আনোয়ার হোসেন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে মাদ্রাসা শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগের ঘটনায় ও হেফাজতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরজুড়ে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না, সাধ্যমতো চেষ্টা করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের চট্রগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মোঃ আনোয়ার হোসেন। 
সোমবার (২৯ মার্চ) সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি স্থাপনায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন পরিদর্শনকালে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 
পরিদর্শনকালে ডিআইজি আনোয়ার হোসেন আরো জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরজুড়ে ২০ টিরও বেশি স্থাপনায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। সবগুলো ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্তে সিআইডি এবং পিআইবির বিশেষজ্ঞ দলকে ডাকা হয়েছে। তারা প্রত্যেকটা ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করবে। ব্রাহ্মণবাড়িয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

হেফাজতের হরতালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া সদর ভূমি অফিস।

পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। 
উল্লেখ্য, গতকাল ২৮ শে মার্চ রবিবার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সকাল ১১ টার পর থেকে হরতালকারীরা জেলা পরিষদ ভবন, ব্রাহ্মণবাড়িয়া পৌর ভবন, পৌর মিলনায়তন, শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা চত্বর, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন, জেলা শিল্পকলা একাডেমি জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন। 

জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ার এলাকার পৌর মুক্তমঞ্চে জাতিরজনকের প্রতিকৃতিতে হেফাজতের তাণ্ডব।

এদিকে, হেফাজতের তাণ্ডবের ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও সংবাদমাধ্যমকে জানান পুলিশের এ ডিআইজি আনোয়ার হোসেন। চট্রগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ প্রদান করা হয়েছে তদন্ত কমিটিকে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com