সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

রাস্তায় বসে দায়িত্বভার গ্রহণ করলেন দেড়শো বছরের ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র নায়ার কবির

রাস্তায় বসে দায়িত্বভার গ্রহণ করলেন দেড়শো বছরের ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র নায়ার কবির

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
গত ২৮ শে মার্চ হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে তান্ডবের আগুনে পুড়ে ভস্মিভূত দেশের প্রথম ও প্রাচীণতম ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নব নির্বাচিত পৌর পরিষদের প্রথম সভা ও মেয়রের দায়িত্বভার খোলা আকাশের নিচে রাস্তার মাঝে গ্রহণ করেছেন। 
বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল ১১টায় দেড়শ বছরের ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়ে নতুন মেয়াদের দায়িত্বভার গ্রহণ করেন।
দায়িত্বভার গ্রহণ শেষে টানা দুইবারের নির্বাচিত পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট নারী নেত্রী মিসেস নায়ার কবির বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা একটি প্রাচীণতম ঐতিহ্যবাহী পৌরসভা। এই পৌরসভায় আমার স্বামী প্রয়াত আলহাজ্ব এড. হুমায়ুন কবির দুই দুইবার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমি তার সহধর্মিনী হিসেবে গত ২০১৬ সালের পৌর নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের নাগরিকগণের সহযোগিতায় সফলতার সহিত দায়িত্ব পালন করতে পেরেছি।বিগত ২৮ ফেব্রুয়ারি ২০২১ইং তারিখে পৌর নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের রূপকার তিতাসপাড়ের গণমানুষের প্রিয়নেতা জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার ও দলীয় নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা এবং সম্মানীত পৌরবাসীর দোয়া ও ভোটে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছি। কিন্তু দুঃখ ও ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, আজকে দ্বিতীয়বারের মতো আমার এই দায়িত্বভার অনুষ্ঠান আনন্দের হলেও এটি নস্যাৎ করে দিয়েছে হেফাজতের তান্ডবে ইতিহাসের ন্যাক্কারজনক ও নজিরবিহীন ঘটনায়। তাদের ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাটি আজ প্রাণহীন ধ্বংসস্তুপে পরিণত হয়ে পড়ে আছে। পুড়িয়ে দেওয়া হয়েছে সকল নথিপত্র, রেকর্ড পত্র ও দেড়শ বছরের ঐতিহ্যকে। এই ঘটনার দুঃখ প্রকাশ করার ভাষা নেই। একটি জনসেবামূলক প্রতিষ্ঠানকে এভাবে ভস্মিভূত করে দেবে এটা ভাবা যায় না। বর্তমানে পৌর ভবনটি ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোন সময় ধসে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই বাধ্য হয়েই আজ খোলা আকাশের নিচে রাস্তায় বসে আমি দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্বভার গ্রহণ করছি। 
তিনি আরো বলেন, এই পরিস্থিতিতে বর্তমানে পৌর নাগরিকগণ পৌরসভার সকল নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে এবং দুর্ভোগ পোহাতে হচ্ছে। তার জন্য আমি পৌর নাগরিকদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। অতি দ্রুত সময়ের মধ্যেই নাগরিক সেবা চালু করা হবে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি। সকলের সহযোগিতা না থাকলে ধ্বংসস্তুপে পরিণত এই পৌরসভার সেবা দ্রুতকরণ সম্ভবপর হবে না। 

রাস্তায় বসে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নবনির্বাচিত পরিষদের দায়িত্বভার গ্রহণ শেষে বিশেষ মোনাজাত।

মেয়র নায়ার কবির বলেন, আমি নব নির্বাচিত পৌর পরিষদকে নিয়ো পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী ও পৌর এলাকার সর্বস্তরের নাগরিকদের সহযোগিতায় এই পৌরসভাকে এগিয়ে নিয়ে যেতে চাই। আর ধ্বংসস্তুপে পরিণত এই পৌরসভাকে এগিয়ে নিয়ে যেতে হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রণলায়সহ সকলের সহযোগিতা একান্তভাবে প্রয়োজন।
এ সময় পৌর পরিষদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com