সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

হেফাজতি তান্ডব- ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬ মামলায় গ্রেপ্তার-৩৮৭

হেফাজতি তান্ডব- ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬ মামলায় গ্রেপ্তার-৩৮৭

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচী চলাকালে শহরজুড়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনায় দায়েরকৃত ৫৬টি মামলায় এ পর্যন্ত ৩৮৭জন আসামীকে গ্রেপ্তার করেছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।
সর্বশেষ গত বুধবার রাতে চারজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের দাবি গ্রেপ্তারকৃতদের মধ্যে অধিকাংশই হেফাজতের কমর্ী-সমর্থক। তবে গ্রেপ্তারকৃতদের মধ্যে জামাত-বিএনপির নেতা কমর্ীও রয়েছেন।
তান্ডবের ঘটনার ১ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত হেফাজতে ইসলামের প্রথম সারির কোন নেতাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে হেফাজতে ইসলামের মধ্যম সারির তিনজন নেতাসহ বিভিন্ন মসজিদের ৪/৫জন ইমামকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত হেফাজত নেতাদের মধ্যে রয়েছেন হেফাজতে ইসলামের জেলা শাখার সহকারি প্রচার সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার শিক্ষক মুফতি জাকারিয়া খান-(৪৩), হেফাজতে ইসলাম আশুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মুফতি ওবায়দুল্লাহ ও সদর উপজেলার সাদেকপুর ইউনিয়ন ছাত্র ওলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ক্বারী মোঃ মোজাম্মেল হক, সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা হরিনাদী জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুর রাকিব, ঘাটুরা বঙ্গবন্ধু হাই স্কুল জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা দেলোয়ার হোসেন ওরফে বেলালি এবং একই এলাকার হরিনাদি মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন।
বৃহস্পতিবার জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজত ইসলামের বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে তান্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বুধবার রাতে আরো চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত চারজনই হেফাজতের কমর্ী-সমর্থক। তান্ডবের ঘটনার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করে গ্রেপ্তার করা হয়। এদিয়ে তান্ডবের ঘটনায় দায়েরকৃত ৫৬ মামলায় ৩৮৭জনকে গ্রেপ্তার করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তান্ডবের ঘটনায় দায়েরকৃত ৫৬টি মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামী করা হয়েছে।
উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত টানা তিনদিন ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ব্যাপক
ভাংচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com