সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

বিনম্র শ্রদ্ধায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

বিনম্র শ্রদ্ধায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।
রবিবার (১৫ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসন ও আওয়ামীলীগ ও সহযোগী ব্যাপক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন।
কর্মসূচির মধ্যে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আনুষ্ঠানিক শ্রদ্ধাঞ্জলি নিবেদন, জেলা ব‍্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং করোনা মহামারীতে জীবিকা-ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলায় স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালন কর্মসূচির সূচনা করা হয়েছে।
সকালে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন ব্রাহ্মণবাড়িয়া -৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে গার্ড অব অনার প্রদান করা হয়।
অপরদিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও ‘ড্রিম ফর ডিস‍‍অ‍্যাবিলিটি ফাউন্ডেশন’ এঁর উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পাশাপাশি ১০০ জন বিশেষ চাহিদা সম্পন্ন ব‍্যক্তির মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন।

জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা।

এদিকে, দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে শিশু-কিশোরদের অংশগ্রহণে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং  সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বিকেলে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালন উপলক্ষে আজ ১৫ আগস্ট ২০২১, জেলা প্রশাসনের উদ্যোগে জেলার জনপ্রতিনিধি,

গার্ড অব অনার।

বীর মুক্তিযোদ্ধা,সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী সংগঠন-এনজিও-সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক মন্ডলী,চিকিৎসক এবং শীর্ষস্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান আয়োজিত হয়।
জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com