সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব শুরু

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
আবৃত্তি, গান, প্রদীপ প্রজ্জ্বলন ও উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী সংগঠন সাহিত্য একাডেমি আয়োজিত বৈশাখী উৎসব শুরু হয়েছে।
শনিবার (০৭ মে) সন্ধ্যায় জেলা শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এই উৎসব শুরু হয়।
উদ্বোধনী সন্ধ্যায় সাহিত্য একাডেমির আবৃত্তি ও নাটক বিভাগ মঞ্চস্থ করে পাভেল রহমানেন নির্দেশনায় কবি সৈয়দ শামসুল হকের আমার পরিচয় কবিতাটি।
তিন দিনব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সাহিত্য একাডেমির উপদেষ্টা কবি মারুফুল ইসলামের সভাপতিত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মাদ রুহুল আমিন, সাহিত্য একাডেমির উপদেষ্টা এডভোকেট আবু তাহের ও উৎসব উদযাপন কমিটির আহবায়ক কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।
সাত দিনব্যাপী সার্বজনীন বৈশাখী উৎসব সাহিত্য একাডেমি ১৩৯৪ বাং (১৯৮৭) সন থেকে আয়োজন করে আসছে যা ব্রাহ্মণবাড়িয়া জেলার একমাত্র সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।
গত দুই বছর করোনা মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সনে বৈশাখী উৎসব আয়োজন করা হয়নি। তবে এবার সার্বিক বিষয় বিবেচনা করে বৈশাখী উৎসবটি সংক্ষিপ্ত করে তিন দিনের জন্য এ আয়োজনের উদ্যোগ নেয়া হয়। তিন দিনব্যাপী বৈশাখী উৎসবে সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনকে আহবায়ক ও সাধারণ সম্পাদক নূরুল আমিনকে সদস্য সচিব করা হয়।
উদ্বোধনী আলোচনা শেষে আনন্দলোকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ উৎসবটি আগামী ২৫ বৈশাখ ৮মে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসের মাধ্যমে সমাপ্ত করা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন পাভেল রহমান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com