সংবাদ শিরোনাম
সরাইলে জাতীয় শিক্ষা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান আপনাদের ঘামের দাম আমি রক্ত দিয়ে হলেও পরিশোধ করবো; সিঙ্গারবিলের জনসভায় জাবেদ পত্তন ইউনিয়নের সম্মান রক্ষায় জাবেদকে ভোট দেবে বলে মাশাউড়াবাসীর ঐক্যবদ্ধ অঙ্গীকার এবার রবীন্দ্রনাথের ‘হৈমন্তী’ হয়ে আসছেন ঐশিকা ঐশি দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের ব্রাহ্মণবাড়িয়া তিতাস গ্যাস ফিল্ডের ১৪ নম্বর কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু উপজেলা পরিষদ নির্বাচন: আখাউড়ায় মনির ও কসবায় ছাইদুর রহমান বিজয়ী বিজয়নগরে বজ্রপাতে এক যুবকের মৃত্যু সরাইলে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থী মুরাদের সভা থেকে বিরিয়ানি জব্দ বিজয়নগরে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী বৈশাখী উৎসব শুরু

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
আবৃত্তি, গান, প্রদীপ প্রজ্জ্বলন ও উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী সংগঠন সাহিত্য একাডেমি আয়োজিত বৈশাখী উৎসব শুরু হয়েছে।
শনিবার (০৭ মে) সন্ধ্যায় জেলা শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এই উৎসব শুরু হয়।
উদ্বোধনী সন্ধ্যায় সাহিত্য একাডেমির আবৃত্তি ও নাটক বিভাগ মঞ্চস্থ করে পাভেল রহমানেন নির্দেশনায় কবি সৈয়দ শামসুল হকের আমার পরিচয় কবিতাটি।
তিন দিনব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সাহিত্য একাডেমির উপদেষ্টা কবি মারুফুল ইসলামের সভাপতিত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মাদ রুহুল আমিন, সাহিত্য একাডেমির উপদেষ্টা এডভোকেট আবু তাহের ও উৎসব উদযাপন কমিটির আহবায়ক কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।
সাত দিনব্যাপী সার্বজনীন বৈশাখী উৎসব সাহিত্য একাডেমি ১৩৯৪ বাং (১৯৮৭) সন থেকে আয়োজন করে আসছে যা ব্রাহ্মণবাড়িয়া জেলার একমাত্র সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।
গত দুই বছর করোনা মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সনে বৈশাখী উৎসব আয়োজন করা হয়নি। তবে এবার সার্বিক বিষয় বিবেচনা করে বৈশাখী উৎসবটি সংক্ষিপ্ত করে তিন দিনের জন্য এ আয়োজনের উদ্যোগ নেয়া হয়। তিন দিনব্যাপী বৈশাখী উৎসবে সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনকে আহবায়ক ও সাধারণ সম্পাদক নূরুল আমিনকে সদস্য সচিব করা হয়।
উদ্বোধনী আলোচনা শেষে আনন্দলোকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ উৎসবটি আগামী ২৫ বৈশাখ ৮মে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসের মাধ্যমে সমাপ্ত করা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন পাভেল রহমান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com