সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হলো গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হলো গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হলো গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। জারিসারি গানের তালে তালে বৈঠার ছলাত ছলাত শব্দে লাখো হাতের করতালির উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী তিতাস নদীতে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
নৌকা বাইচ প্রতিযোগীতায় জেলার নবীনগর উপজেলার হলুদ দল এর নৌকা চ্যাম্পিয়ন হয়েছে। পরে চ্যাম্পিয়ন পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

প্রধান অতিথি উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির কাছ থেকে চ্যাম্পিয়ন পুরস্কার গ্রহণ করছেন নবীনগর উপজেলা।


প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন সরাইল উপজেলা ও তৃতীয় স্থান অর্জন করেন আশুগঞ্জ উপজেলা। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলা থেকে ১৫ টি দল (নৌকা) অংশগ্রহণ করেন।
এদিকে, নৌকা বাইচ প্রতিযোগিতা উপলক্ষ্যে দুপুর থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে নৌ ও সড়কপথে দর্শকরা তিতাস নদীর দু’পাশে এসে ভীর জমান। বেলা‌ বাড়ার সাথে সাথে নদীর দু’পাশের বিল্ডিংগুলোর ছাদ, নদীর তীর ও নদীর আশপাশের এলাকাগুলোতে কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। অনেকেই দূরদূরান্ত থেকে ছোট বড় বিভিন্ন নৌকা নিয়ে পরিবার পরিজন বন্ধু বান্ধব ও সহপাঠীদের সাথে নিয়ে তিতাস নদীর বিভিন্ন স্থান থেকে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

নৌকা বাইচ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া নৌকা।


এদিকে, দুপুর সাড়ে ১২ টায় তিতাস নদীর শিমরাইলকান্দি এলাকা থেকে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। পরে জেলা শহরের মেড্ডা কালাগাজীর মাজার এলাকায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের একাংশ।


জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, পুলিশ সুপার সাখাওয়াত হোসেন,পৌর মেয়র নায়ার কবির , জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com