সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

পদ্মা সেতু নিয়ে প্রকাশিত সাময়িকী ‘তিতাস পাড়ের পদ্য পাতায় পদ্মা সেতু’ সংকলনের মোড়ক উন্মোচন করলেন মোকতাদির চৌধুরী এমপি

পদ্মা সেতু নিয়ে প্রকাশিত সাময়িকী ‘তিতাস পাড়ের পদ্য পাতায় পদ্মা সেতু’ সংকলনের মোড়ক উন্মোচন করলেন মোকতাদির চৌধুরী এমপি

পদ্মা সেতু নিয়ে প্রকাশিত সাময়িকী ‘তিতাস পাড়ের পদ্য পাতায় পদ্মা সেতু’ সংকলনের মোড়ক উন্মোচন করলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
পদ্মা সেতু বাংলাদেশের উন্নয়নের ইতিহাসে অন্যতম অর্জনগুলোর একটি। দেশে-বিদেশে ষড়যন্ত্রের ডালপালা ভেদ করে বেরিয়ে আসা আলোকরশ্মির মতই আলো ফেলেছে দেশে ও বিদেশে। তাইতো এই সেতুর উদ্বোধনের পরে বাঙালির উৎসাহ উদ্দীপনারও কমতি ছিল না। দেশের আপামর জনসাধারণের সাথে এই উৎসাহ উদ্দীপনায় যোগ দিয়েছিল দেশের লেখকগণ।
পদ্মা সেতু নির্মাণের বর্ষপূর্তি উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদের প্রকাশনায় দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ব্রাহ্মণবাড়িয়ার লেখকদের পদ্মা সেতু বিষয়ক লেখা নিয়ে প্রকাশিত হয়েছে একটি বিশেষ সাময়িকী।
আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকালে জেলা শিল্পকলা একাডেমির কার্যালয়ে সংকলনটির সম্পাদক মণ্ডলীর উপদেষ্টা, কবি ও গবেষক জয়দুল হোসেন-এর সভাপতিত্বে ও সংকলনটির সম্পাদক, আবৃত্তিশিল্পী ও ছড়াকার মোঃ মনির হোসেন-এর উপস্থাপনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুল বারী চৌধুরী মন্টু, সহ-সভাপতি হাজী হেলাল উদ্দিন, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, অন্বেষা বিদ্যাপীঠের অধ্যক্ষ প্রফেসর বিভূতিভূষণ দেবনাথ, ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপক মানবর্দ্ধন পাল, বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব এটিএম ফয়জুল কবির, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংকলনটির সম্পাদনা পরিষদের সদস্য কবি আমির হোসেন, কবি রুদ্র মোঃ ইদ্রিস, কবি হেলাল উদ্দিন হৃদয়, নির্বাহী সম্পাদক মনিরুল ইসলাম শ্রাবণ প্রমুখ।
এসময় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী পৃথিবীর বুকে বাংলার গর্ব পদ্মাসেতু নিয়ে এই বিশেষ সংকলনের ভূয়সী প্রশংসা করেন। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়াবাসীকে সালাম ও শুভেচ্ছা জানান। উল্লেখ্য সংকলনটিতে ২২ জন লেখকের ছড়া, কবিতা, ছোটগল্প, রম্য রচনা, প্রবন্ধ ও নিবন্ধ প্রকাশিত হয়েছে। সুবিধাজনক সময়ে এটির আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com