সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

লাখো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তি নেতা অ্যাড. হুমায়ুন কবির

লাখো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তি নেতা অ্যাড. হুমায়ুন কবির

স্টাফ রিপোর্টার// সময়নিউজবিডি
লাখো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন ব্রাহ্মণবাড়িয়ার গনমানুষের নেতা, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাবেক উপমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট হুমায়ূন কবির। সোমবার (২৮ অক্টোবর ২০১৯) বাদ জোহর জেলা ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
নামাজে জানাযায় আওয়ামীলীগ নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অবঃ) তাজুল ইসলাম এমপি, এবাদুল করিম বুলবুল এমপি, বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভুইয়া এমপি, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট হারুন-আল-রশীদ, সাবেক এমপি ও জেলা জাতীয় পার্টির আহবায়ক অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব মোঃ শাহআলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সহ সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আজিজুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি ওসমান গনিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতি, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ জেলার সর্বস্তরের মানুষ অংশ নেন।
নামাজে জানাযার আগে পরিবারের পক্ষ থেকে মরহুমের বড় ছেলে এনায়েত কবির বাবু উপস্থিত মুসল্লীদের কাছে তার বাবার জন্য দোয়া চান।
পরে পুলিশের একটি চৌকষ দল তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন। নামাজে জানাযা শেষে সংসদ সদস্যগন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন।
নামাজে জানাযা শেষে পৌর এলাকার উত্তর পৈরতলায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
উল্লেখ্য, গতকাল রবিবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ৯টায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অ্যাডভোকেট হুমায়ূন কবির।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে সাহসী ভ‚মিকা পালন করেন। দেশ স্বাধীনের পর তিনি পর পর দুইবার ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক উপ-মন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রীর (কাজী জাফর) রাজনৈতিক সচিব ছিলেন। তাঁর স্ত্রী মিসেস নায়ার কবির বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com