বিজয়নগরে নিরাপদ বৃত্তে দাঁড়িয়ে পণ্য ক্রয়

বিজয়নগরে নিরাপদ বৃত্তে দাঁড়িয়ে পণ্য ক্রয়

Advertisements

জিয়াদুল হক বাবু//স্টাফ রিপোর্টার,সময়নিউজবিডি 

করোনা ভাইরাস আতঙ্কে দূর করতে প্রশাসন এর নির্দেশ এ সরকারি, বেসরকারিভাবে বিভিন্ন প্রতিষ্টান, সামাজিক সংগঠন, ব্যক্তিগত ও উদ্যোগ নিয়ে নানা ভাবে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার প্রচারণা চলছে। 
বিজয়নগর উপজেলার বিভিন্ন হাট বাজারে  প্রয়োজনীয় দোকানপাটের সামনে সামাজিক দূরত্ব ও নিরাপদ  বৃত্ত একে দেয়া হয়েছে। আর সেই দূরত্ব বজায় রাখতে বৃত্তের মধ্যে দাঁড়িয়ে পণ্য কেনাকাটা করছেন সাধারণ মানুষ। এতে করে মানুষের মধ্যে কিছুটা শৃংখলা সৃষ্টি হয়েছে।  এবং নিয়ম নীতি মানার প্রক্রিয়া দেখা দিয়েছে। এতে করে জনসচেতনতা বাড়ছে। 
বিভিন্ন প্রচার প্রচারণার দরুণ মানুষ  এখন অনেকটাই সচেতন হয়ে উঠেছে। আর মানছেন সচেতনামূলক নানা নির্দেশনা। 
হরষপুর বাজারের মুদি ব্যবাসায়ী সুমন মিয়া বলেন, দুরত্ব বজায় রেখে যেন মানুষ পণ্য কিনেন সে জন্য দোকানের সামনে গোল চিহ্ন দিয়ে বৃত্ত দেয়া হয়েছে। আর সেই বৃত্তে দাড়িয়ে নিরাপত্তা দূরত্ব বজায় রেখে ক্রেতারা যেন পন্য ক্রয় করেন সেজন্য আমরা দূর থেকে ডাক দিয়ে বলে দিচ্ছি। ইসলামপুর বাজারের ব্যবসায়ী সানী তামজিদ বলেন,করোনা ভাইরাস থেকে বাচতে ৩ ফিট দুরে বৃত্ত একে দেওয়া হয়েছে এবং বৃত্তের মাঝে দাঁড়িয়ে থাকা  লোকদের হাতে পন্য দেওয়া হয়। 
পণ্য ক্রয় করতে আসা কাজি বুরহানুল ইসলাম শামিম বলেন, পন্য ক্রয় করতে এসে দোকান গুলোর সামনে বৃত্ত দেখে ভাল লাগল। আর বৃত্তে দাড়িয়ে দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করছি।
এ ব্যাপারে বিজয়নগর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহের নিগার বলেন, করোনা ভাইসরাস থেকে রক্ষা করার মালিক একমাত্র আল্লাহ  এবং এই ভাইরাস থেকে রক্ষা পেতে মানুষকে সামাজিক দুরত্ত বজায় রাখতে হবে। তাই নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব প্রতিস্টান বন্ধ করা  হয়েছে এবং প্রশাসন এর পক্ষ থেকে বেশীর ভাগ বাজারের দোকানের সামনে ৩ ফিট দূরে বৃত্ত একে দেওয়া হয়েছে এবং বাকীদেরকে এই নিয়ম মানতে বলা হয়েছে অন্যথায় তাদের আইন অমান্য কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com