সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

বিজয়নগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

বিজয়নগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


এস.এম জহিরুল আলম চৌধুুুরী (টিপু), স্টাফ রিপোর্টার  

‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার  বিজয়নগরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে দিবসটি উদযাপন উপলক্ষে বিজয়নগর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গন থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। 
র‌্যালিতে উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার, পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুর মাহমুদ, ইউপি চেয়ারম্যান এ এম শামিউল হক চৌধুরী, হাজী মোঃ জিতু মিয়া, হামিদুল হক হামদু ও উপজেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা কর্মচারী ও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। 


পরে উপজেলা রির্সোস সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
উপজেলা পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মাহমুদ এর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ রাসেল খানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও মেহের নিগার।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান এ এম সামিউল হক চৌধুরী, আড়িয়ল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান খান, সাতগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গাফ্ফার প্রমূখ।  

পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় অতিথিদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন হাজী মোঃ রাসেল খান।


আলোচনা শেষে উপজেলা পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। 
এ সময় বক্তারা বলেন দেশের উন্নয়নের জন্য জনগণের ক্ষমতায়ন জরুরি। সরকার দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক, ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মাধ্যমে শিশু, কিশোরী ও নারীদের সেবা ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে।


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।   

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com