সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় “করোনাকালীন সংকট মোকাবেলায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন, চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত নাসিরনগরে চলছে চ্যাঁপা শুটকী তৈরীর ধুম বাঞ্ছারামপুরে মসজিদে প্রেমিকা নিয়ে জনতার হাতে আটক ইমাম।। মুচলেকা নিয়ে ছেড়ে দিলেন পুলিশ পারিবারিক কলহের জের আখাউড়ায় গৃহবধূর আত্মহত্যা ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসির ৯১ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার কাজে যোগদান করে স্থানীয় সাংসদের সমালোচনা করলেন সাবেক এমপি মৃধা ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব নির্ধারিত সমাবেশে আসেননি হেফাজত নেতা মামুনুল হক।। আটকে দেয়ার অভিযোগ নেতাকর্মীদের নাসিরনগরে মাদক মামলার পলাতক আসামী সুজন পাঠান গ্রেপ্তার শিবপুরে ইয়াবা ও একটি ট্রাক’সহ দুই মাদক ব্যবসায়ী আটক আজ ৩৭ তম ব্রাহ্মণবাড়িয়া জেলা আন্দোলন ও শহীদ পলু দিবস
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্ক জানানাের জন্য এই বিজয় মেলার আয়ােজন; নওয়াব আসলাম হাবীব

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্ক জানানাের জন্য এই বিজয় মেলার আয়ােজন; নওয়াব আসলাম হাবীব

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নওয়াব আসলাম হাবীব বলেছেন, বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের গৌরবজনক ঘটনা বা অধ্যায় হচ্ছে একাত্তরের মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির কাছে সবচেয়ে গৌরবােজ্জ্বল ঘটনা এবং যত দিন বাঙালি জাতি থাকবে, তত দিন এই মুক্তিযুদ্ধই থাকবে শ্রেষ্ঠ গৌরবের অধ্যায় হিসেবে, অবিস্মরণীয় এক গৌরবগাথা হিসেবে। কারণ বাঙালি জাতি দীর্ঘকাল কোনা না কােনা শাসক দ্বারা শােষিত হয়েছে, অনেক কিছু বিসর্জন দিতে হয়েছে। আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য দরকার মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তাদের সামনে উপস্থাপন করা। মুক্তিযােদ্ধারা জীবনকে তুচ্ছ করে, নিজের জীবনকে উৎসর্গ করে দেশমাতা ও মাতৃভূমিকে মুক্ত করে, স্বাধীন বাংলাদেশের বিজয়ের পতাকা ঊর্ধে তুলে ধরেছিলেন, তা নতুন প্রজন্মকে জানাতে হবে। আর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানানারর জন্য এই বিজয় মরলার আয়ােজন।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপন পরিষদ আয়ােজিত সপ্তাহ ব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার দ্বিতীয় দিনের আলােচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলােচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, বীর মুক্তিযােদ্ধা ওয়াছেল সিদ্দিকী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. ওসমান গণি, জেলা শিল্পকলা একাডেমি’র সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গনি সজীব, সাহিত্য একাডেমি’র সাধারণ সম্পাদক এ কে এম শিবলী, সম্মিলিত সাংস্কৃতিক জােটের আহবায়ক আবদুন নূর, এটিএন নিউজের ব্যুারাে চীফ পীযুষ কান্তি আচার্য্য, জেলা যুব মহিলা লীগের সভাপতি রাবেয়া খাতুন রাখী প্রমুখ।
আলোচনা সভা পরিচালনা করেন শরখর চন্দ্র চৌধুরী ও তাসলিমা আক্তার রুমা।
পরে আনন্দলােকে সাংস্কৃতিক কেন্দ্র এবং বাউল তারা মিয়া ও তার দল মনােজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন আনন্দলােকে সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক সংগীত শিল্পী আসিফ ইকবাল খান।
মেলার ২য় দিন শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক সারিতে বসে আলােচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান উপভােগ করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির। (প্রেস বিজ্ঞপ্তি)। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com