সংবাদ শিরোনাম
বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণের মধ্যদিয়ে স্বাধীনতাকামী মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল ; মোকতাদির চৌধুরী এমপি ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মরলেন প্রেমিক, বেঁচে গেলেন প্রেমিকা বিজয়নগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ।। ঘরে ঢুকে ভাংচুর ও ডাকাতি দলীয় প্রতীক মুক্ত স্থানীয় সরকার নির্বাচনের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন দিশারী সমাজ কল্যাণ সংসদের বার্ষিক বনভোজন ও আলোচনা সভা অনুষ্ঠিত বিজয়নগরে এক মহিলার মরদেহ উদ্ধার কসবায় আইনমন্ত্রীকে দেখালেন কার শক্তি বেশী বিজয়নগরে ইউএনও আরাফাত ও গণপূর্তের প্রকৌশলীদের মধ্যে হাতাহাতি দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে জেলা কেন্দ্রীয় সমবায় কল্যান সমিতির ফুলেল শুভেচছা বিজয়নগরে আগামী ৭ মার্চ মুজিব ঢাকা ম্যারাথন
প্রতিবন্ধীদের শিক্ষকরা প্রধানমন্ত্রীর কাছ ৫০ কােটি টাকা বরাদ্দ চায়

প্রতিবন্ধীদের শিক্ষকরা প্রধানমন্ত্রীর কাছ ৫০ কােটি টাকা বরাদ্দ চায়

নজরুল ইসলাম দয়া, স্টাফ রিপোর্টার, সময়নিউজবিডি

প্রতিবন্ধী বিদ্যাগুলাের ৬০ হাজারের অধিক শিক্ষক-কর্মচারীরা দীর্ঘদিন ধরে বিনা বেতনভাতায় প্রতিবন্ধীদের শিক্ষা, থেরাপী ও জীবন দক্ষতা প্রশিক্ষন দিচ্ছে জানিয়ে করােনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৫০ কােটি টাকা প্রনােদণা বরাদ্দ দাবি করেছে বাপ্রবিস। গত ২৯ এপ্রিল বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয়সমুহের সংগঠন (বাপ্রবিস) কেন্দ্রীয় কমিটির সভাপতি নাসির উদ্দিন রাসেল গণমাধ্যমে একটি খােলা চিঠি পাঠিয়েছেন। 
শনিবার (২ মে) মুঠােফােনে নাসির উদ্দিন রাসেল বলেন, প্রনােদণা বরাদ্দের আবেদনটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ইমেইলে পাঠিয়েছি। আবেদনে তিনি লিখেছেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্বীকৃতি ও বেতনভাতার জন্য আবেদনকৃত বাংলাদেশে ২৫০০ এর অধিক প্রতিবন্ধী বিদ্যালয়, যার অধিকাংশই সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক পরিদর্শনকৃত। যা বিগত ১০ বছর ধরে শিক্ষা, থেরাপী ও জীবন দক্ষতা প্রশিক্ষন কার্যক্রম পরিচালনার মাধ্যমে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মুলধারার শিক্ষায় অংশগ্রহন সহ নানা অর্থনৈতিক কর্মকান্ডে প্রতিবন্ধীরা ভুমিকা রাখতে শুরু করেছে। যা জাতীয় অর্থনীতিতে যােগ হচ্ছে নতুন মাত্রা। প্রতিবন্ধী বিদ্যালয়গুলাের ৬০,০০০ (ষাট হাজার) এর অধিক শিক্ষক-কর্মচারী দীর্ঘদিন ধরে বিনা বেতনভাতায় প্রতিবন্ধীদের শিক্ষা, থেরাপী ও জীবন দক্ষতা প্রশিক্ষনএর মতাে গুরুত্বপুর্ন দায়িত্ব পালন করে আসছেন। করােনাভাইরাসের সংক্রমনজনিত বর্তমান লকডাউন পরিস্থিতিতে বেতনবিহীন শিক্ষক কর্মচারীগন অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে। বিশ্বব্যাপী প্রানঘাতী করােনাভাইরাসের সংক্রমন জাতির এই ক্রান্তিলগ্নে হতভাগ্য প্রতিবন্ধী বিদ্যালয়গুলাের শিক্ষক-কর্মচারীগন পড়েছেন মহাবিপদে। তাদের পরিবার-পরিজন নিয়ে কিভাবে এই সংকটময় মুহুর্ত মােকাবেলা করবে, তা নিয়ে ভাবার মনে হয় উচ্চ মহল মাননীয় প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ নেই। নাসির উদ্দিন রাসেল লিখেছেন, করােনা ভাইরাস সংক্রমনজনিত লকডাউন পরিস্থিতিতে প্রতিবন্ধী বিদ্যালয়গুলাের শিক্ষক-কর্মচারীগন আর্থিক সংকটের মধ্যে অনাহার অর্ধাহার থেকে শুধুই দিনাতিপাত করছে এবং জীবন আরাে দুর্বিসহ হয়ে পড়ছে। করােনা সংকটাপন্ন মাননীয় প্রধানমন্ত্রী দেশের কথা, দেশের মানুষের কথা ভেবে মানবতার অনন্য নজির স্থাপন করে সংকটময় এই মুহুর্তে সবাইকে রক্ষায় প্রনােদনার ব্যবস্থা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী ঘােষিত প্রনােদণা প্যাকেজের আওতায় অন্তর্ভুক্ত করে মহান পেশায় নিয়ােজিত প্রতিবন্ধী বিদ্যালয়গুলাের অসহায় শিক্ষক-কর্মচারীগকে তাদের পরিবার-পরিজন নিয়ে সংকটময় এই পরিস্থিতি মােকাবেলায় ৫০ কাটি টাকা বরাদ্দ প্রদান করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানাচ্ছি। আশা করছি, মানবতার জননী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী বিদ্যালয় গুলাের শিক্ষক-কর্মচারীদের সংকটময় এই পরিস্থিতি মােকাবেলায় প্রয়ােজনীয় বরাদ্দ প্রদান করে প্রতিবন্ধীবান্ধব সরকারের যথাযথ দায়িত্ব পালন করবেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com