সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

জনসংখ্যা নিয়ন্ত্রণে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে ; জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন

জনসংখ্যা নিয়ন্ত্রণে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে ; জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন


সময়নিউজবিডি রিপোর্ট  

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, জাতির উন্নয়ন ও জনগনের ক্ষমতায়নে পরিবার পরিকল্পনার গুরুত্ব রয়েছে। বাংলাদেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ কিশোর-কিশোরী ও তরুণ-তরুণী, যারা দেশের জন্য একটি বিশাল জ্যামিতিক সম্ভাবনার সৃষ্টি করেছে। এই সম্ভাবনাময় জনগোষ্ঠীর জন্য যদি সঠিক উন্নয়ন, কৌশল, কর্মপরিকল্পনা ও নীতিমালা প্রণয়ন করা এবং তাদের উপযোগী কাজের সৃষ্টি করা হয় তবেই আমাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি ঘটাতে পারবে।
বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে জেলা শহরের দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে জেলা  পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আরো বলেন, জনসংখ্যা বৃদ্ধি দেশের জন্য বড় সমস্যা। এই সমস্যা নিরসনে সরকার কাজ করছে। সরকারের পক্ষে একা দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। বাল্য বিবাহের প্রবণতা থেকে দেশে বৃহত্তর সমাজকে বের করে আনতে হলে দরকার শিক্ষা ও সচেতনতা বৃদ্ধি। সামাজিক সচেতনতাই পারে বাল্য বিবাহ রোধ করতে। পরিবার পরিকল্পনা পদ্ধতি সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে মাঠ কর্মীদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। সুখি সমৃদ্ধ জীবন গড়তে ছোট পরিবারের কোন বিকল্প নেই।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক মোহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মোঃ আবু সাঈদ, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডাঃ মকবুল হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা মুজিব, সদর উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাসুম ইফতেখার প্রমুখ। 
অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ আকরাম উদ্দিন।


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।      

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com