সংবাদ শিরোনাম
মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই; ইউএনও ইরফান উদ্দিন আহামেদ  বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ।। ৫০ হাজার টাকা জরিমানা   বিজয়নগরে সরকারি ব্যবস্থাপনায় ধান সংগ্রহ শুরু আশুগঞ্জে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব মা দিবস উদযাপন  ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক  আগামীকাল দিনব্যাপী জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ইউপি সদস্যা শেলিনা কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যাবে; বাউবি উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার
করোনার জড়তা কাটিয়ে সাহিত্য প্রেমীদের আড্ডা ও পাঠ চক্র অনুষ্ঠিত

করোনার জড়তা কাটিয়ে সাহিত্য প্রেমীদের আড্ডা ও পাঠ চক্র অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার অন্যতম সংগঠন সাহিত্য একাডেমির উদ্যোগে এক “সাহিত্য-আড্ডা ও পাঠচক্র” গতকাল শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়।
সাহিত্য একাডেমি কার্যালয়ে অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ ও নবীন সাহিত্য ও সংস্কৃতি প্রেমীদের অংশগ্রহণে এই আড্ডা ও পাঠ চক্র প্রাণবন্ত হয়ে ওঠে। এতে অংশ গ্রহণ করেন চেতনায় স্বদেশ গণগ্রন্থাগারের সভাপতি, কবি ও কথা সাহিত্যিক আমির হোসেন, রম্য লেখক পরিমল ভৌমিক, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, সাহিত্য একাডেমির পরিচালক নন্দিতা গুহ, পরিচালক জামিনুর রহমান, তফাজ্জল হোসেন জীবন, সম্পাদক মন্ডলীর সদস্য নেলী আক্তার, কবি ও গীতিকার মোঃ আব্দুর রহিম, কবি ও কথা সাহিত্যিক রোকেয়া রহমান কেয়া, কবি শিরিন আক্তার, সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন,  কবি ও লেখক হেলাল উদ্দিন হৃদয়, প্রর্বতক আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক নির্জয় হাসান সোহেল, কবি ও গীতিকার গাজী তানভীর আহমেদ, ঝিলমিল একাডেমির পরিচালক মনিরুল ইসলাম শ্রাবণ, কবির কলমের সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবির, সাহিত্য একাডেমির সদস্য মোঃ ফোরকান মিয়া, মোঃ রুবেল মিয়া, কবি রিপন দেবনাথ প্রমুখ।
ছড়া, কবিতা, রম্য, সমালোচনাসহ নানান বিষয়ে আলোচনায় মুখরিত হয়ে ওঠে উক্ত সাহিত্যাঙ্গন। সভায় অনির্ধারিত বিষয়ে উন্মুক্ত আলোচনায় বক্তাগণ বলেন, দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় করোনা ভাইরাস সংক্রমণ, লকডাউন ও হেফাজতের তান্ডবের কারণে ব্রাহ্মণবাড়িয়ায় শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে স্থবিরতা নেমে এসেছিলো। বর্তমানে সবকিছু স্বাভাবিক হয়ে যাওয়ায় শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গণও আবার স্বাভাবিক হয়ে উঠবে বলে তারা আশা প্রকাশ করেন।
বক্তাগণ আরো বলেন বলেন, কবি-সাহিত্যিক, শিল্পী ও সংস্কৃতিকর্মীরা সত্য ও সুন্দরের পক্ষে কথা বলেন। তারা জাতিকে আলোর পথ দেখান। দেশের বর্তমান কবি সাহিত্যকগণ কোন না কোন সাহিত্য আড্ডা থেকেই নিজেদের সম্মৃদ্ধ করেছেন। তাই তারা সাহিত্যচর্চার গুরুত্বারোপ করে প্রবীণদের পাশাপাশি নবীনদেরকেও আড্ডায় অংশগ্রহণের আহ্বান জানান। সভায় আগামীতে নিয়মিতভাবে বিষয়ভিত্তিক সাহিত্য আড্ডা আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়। (প্রেস বিজ্ঞপ্তি)।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com