সংবাদ শিরোনাম
কমলগঞ্জে মামলা তুলে নিতে বাদিকে হুমকি বিজয়নগরে ট্রাক চাপায় দুই সিএনজি আরেহী নিহত।। আহত-১০ শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও প্রকাশ্যে ঘুরাফেরা করছে শরীফপুর ইউপি চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী গুনীজন সংবর্ধনা (মরনোত্তর) পেলেন সাংবাদিক ও গবেষক রেজাউল করিম ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তার মৃত্যু আখাউড়ায় মদ্যপ অবস্থায় ট্রেনে কাটা পড়ে দুই তরুণ-তরুণীর মৃত্যু শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ৪৯টি পূজামন্ডপে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আর্থিক অনুদান বিতরণ যুবলীগ নেতা মহসিনের বহিষ্কারাদেশ প্রত্যাহার বিজয়নগরে বিশ্ব তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় কেউ পাস করেনি

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় কেউ পাস করেনি

Advertisements

শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট প্রতিনিধি

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে কেউ পাস করেনি।
বুধবার (১৭ জুলাই) ঘোষিত ফলাফলেও প্রতিষ্ঠানটির কেউ পাস করেনি। ফলে টানা তিন বছর ধরে ফলের খাতায় শুন্য রয়েছে।
নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ অফিস সুত্রে জানা গেছে, নামুড়ি উচ্চ বিদ্যালয়ের সাথে কলেজ শাখা যুক্ত হয় ২০১২ সালে। প্রতিষ্ঠান পরিচালনা কমিটি ৭ জন প্রভাষক নিয়োগ প্রদান করেন। এরপর চলতি বছরের শুরুর দিকে শিক্ষক নিয়োগ প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৫জন প্রভাষক নিয়োগ দেন এ প্রতিষ্ঠানের কলেজ শাখায়। এ নিয়ে মোট ১২ জন প্রভাষক কাগজ কলমে এ প্রতিষ্ঠানের কলেজ শাখায় পাঠদান করে আসছেন।
কলেজ শাখা প্রতিষ্ঠা থেকে প্রতিবছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে আসছে শিক্ষার্থীরা। ২০১৪, ১৫ ও ১৬ সালে এক/দুইজন করে পাস করলেও ২০১৭, ১৮ ও ১৯ সালের কেউ পাস করেনি। টানা তিন বছর ধরে ফলাফলের খাতায় শুন্য রয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৭ সালে ৩ জন, ২০১৮ সালে ৩জন ও ২০১৯সালে ২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য করেছে। ফলে এ প্রতিষ্ঠানের শিক্ষার মান নিয়ে জনমনে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া।
এমন অবস্থা কালীগঞ্জ উপজেলার দক্ষিণ ঘনশ্যাম স্কুল অ্যান্ড কলেজে। সেখানেও চলতি বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে কেউ পাস করেনি। লালমনিরহাটের এই দুইটি প্রতিষ্ঠানের সবাই ফেল করেছে।
নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রশাসনিক প্রধান (ভার) নজরুল ইসলাম বলেন, বিগত দিনে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক প্রধানের অবহেলায় কলেজ শাখার শিক্ষার মান নিম্নমুখি হয়েছে। তাই বিগত তিন বছরে কেউ পাস করেনি। তবে আগামী বছর তার প্রতিষ্ঠানে শতভাগ পাস করবে বলেও জোর দাবি জানান তিনি।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুল হক বলেন, যেসব প্রতিষ্ঠানে কেউ পাস করেনি তাদের বিরুদ্ধে বিধিমত ব্যবস্থা নেয়া হবে। তবে ফলাফল শীট তার কাছে না থাকায় জেলার অংশ নেয়া পরীক্ষার্থী কিংবা ফলাফলের কোন তথ্য তার কাছে নেই বলেও জানান তিনি।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com