সংবাদ শিরোনাম
বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক কমলগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট সরাইলে প্রাণীসম্পদ উন্নয়নে ৪দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ১৬৭ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র নায়ার কবির

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ১৬৭ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র নায়ার কবির

Advertisements

বিশেষ প্রতিবেদক//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র মিসেস নায়ার কবির।
শনিবার (৩০ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর কমিউনিটি সেন্টারে ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেন তিনি।
বাজেট অধিবেশনের শুরুতেই জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও দুইবারের সফল পৌর মেয়র বিশিষ্ট নারী নেত্রী মিসেস নায়ার কবির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া বীর মুক্তিযোদ্ধাদের ও ব্রাহ্মণবাড়িয়ার প্রয়াত রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, বিশিষ্টজন, সাবেক পৌর চেয়ারম্যান, কাউন্সিলরদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
বাজেট অধিবেশনে পৌর মেয়র নায়ার কবির জানান,আগামী ২০২২-২০২৩ অর্থ বছরের সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকা ও সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১৬৩ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা। যার সমাপনী স্থিতি থাকবে ৩ কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা।
এদিকে, ২০২১-২০২২ অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ৫১ কোটি ১৪ লাখ ৩৩ হাজার টাকা ও ব্যয় ৪৭ কোটি ৮২ লাখ ৫ হাজার টাকা এবং সমাপনী স্থিতি ৩ কোটি ৩২ লাখ ২৭ হাজার টাকা।
বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিন, পৌরসভার সিও মোঃ আঃ কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ শাহীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন। বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদার সঞ্চালনায় বাজেট অধিবেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র হোসনে আরা, মিজান আনসারি, মীর মোহাম্মদ শাহীন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কাউছার আহমেদ, পৌর সচিব সমসুদ্দিনসহ পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা।
পৌর মেয়র জানান, বাজেট প্রনয়নের জন্য গত ২৫ মে ২০২২ ইং তারিখে টিএলসিসি কমিটিসহ শহরের বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের নিয়ে প্রাক বাজেট আলোচনা করেছি এবং গত ৩১ মে ২০২২ ইং তারিখে পৌর পরিষদের বিশেষ (বাজেট) সভায় তা পাস করা হয়।
উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেটটি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৭ম এবং বর্তমান পৌর পরিষদের ২য় বাজেট।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com