সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট

বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট

বিজয়নগর উপজেলা প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লক্ষ্মীমুড়ায় এক নিরীহ প্রবাসী বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রবাসীর পরিবারের কয়েকজন সদস্য আহত হয়েছেন। পাশাপাশি হুমকিধামকি দিয়ে আসছেন প্রতিনিয়ত। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবাসীর পরিবারের লোকজন।
এদিকে, এ পরিস্থিতির কারনে ওমান প্রবাসী আবু কাউছার নিজের পরিবারের নিরাপত্তা চেয়ে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১৮ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ বিকেল ৫টায় তার পাঠানো ৪ লাখ ৫ হাজার ৯০০ টাকা স্থানীয় মনিপুর বন্দর বাজারে অবস্থিত ব্যাংক এশিয়া এজেন্ট শাখা থেকে তার ভাইয়ের স্ত্রী টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে রাস্তা গতিরোধ করে জোরপূর্বক উত্তোলনকৃত নগদ ৪ লাখ ৫ হাজার ৯শত টাকা ও গলায় থাকা একটি স্বর্ণের চেইন, কানের দুল ও মোবাইলসহ প্রায় এক লক্ষ আশি হাজার টাকার মালামাল ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগ করেন।
পরে প্রবাসী কাউছারের অভিযোগের প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য ওমানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বরাবর একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে কাউছার আহমেদের আবেদনটি যাচাই বাছাই পূর্বক দেশের প্রচলিত আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে বলে উল্লেখ করেন। পাশাপাশি চিঠিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে অনুলিপি সদয় অবগতির জন্য এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হয়েছে।
প্রবাসী পরিবারের উপর প্রভাবশালীদের প্রতিনিয়ত অত্যাচারের ঘটনায় গত ১০ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে দুই পরিবারের মধ্যে বাকবিতন্ডার জেরে আফসার মিয়া নামে একজন পার্শ্ববর্তী মনিপুর বন্দর বাজার থেকে সন্ধ্যায় কাপড়ের ব্যবসা শেষে বাড়ি ফেরার পথে পূর্বে থেকে উৎপেতে থাকা কয়েকজন অতর্কিত হামলা চালিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করে ও সাথে থাকা নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এ ঘটনায় বিজয়নগর থানায় প্রবাসী আবু কাউছারের পিতা হারুন মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৫।
দায়েরকৃত মামলায় ইউনুস মোল্লার ছেলে মাহবুব মিয়া (৩০), মৃত মাইনুদ্দিনের ছেলে নান্নু মিয়া (৪৫), মৃত নুর আলীর ছেলে মোতালিব মিয়া (৫০) ও আব্দুল্লাহ মিয়া (৪০), নান্নু মিয়ার ছেলে সুমন মিয়া (২০) ও নান্নু মিয়ার স্ত্রী চন্দ্র বানু (৩৮), ইউনুস মোল্লা ছেলে হেদায়েত উল্লাহ (২০), মৃত নুর আলীর ছেলে আব্দুল আহাদ মিয়া (৫২) কে আসামী করা হয়েছে।

এই মামলার এজাহারভূক্ত একজন আসামীকে পুলিশ আটক করলে আরেক দফা তাদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে লুটপাট ও ভাঙ্গচুরের ঘটনা ঘটে। এমনকি পরিচিত অন্য বাড়ির মহিলা দেখতে আসলেও তাকে লাঠি দিয়ে আঘাত করে হাত ভেঙ্গে দেওয়া ঘটনা ঘটে।
এ ব্যাপারে প্রবাসী আবু কাউছার জানান, আমার বাড়ির অধিকাংশ পুরুষ প্রবাসে কর্মরত থাকায় পার্শ্ববর্তী দাঙ্গাবাজ কিছু লোকের অত্যাচারে বাড়িতে থাকা নারী-পুরুষ ও শিশুরা স্বাভাবিক জীবনযাপন করতে পারছে না। আমরা এই অত্যাচারের সঠিক বিচার দাবী করছি।
এ বিষয়ে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ রাজু আহমেদ জানান, মামলা দায়েরের পর পুলিশ একজনকে গ্রেফতার করেছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com